fbpx

সোমবারও বৃষ্টি হওয়ার সম্ভাবনা: আবহাওয়া অধিদপ্তর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবারও ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে বৃষ্টি হওয়ার আভাস রয়েছে। আর বৃষ্টি না থাকলেও দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

রবিবার (১৪ নভেম্বর) রাতে আবহাওয়া অফিসের এক কর্মকর্তা সংবাদমাধ্যমকে এ তথ্য জানান।

আবহাওয়া অফিসের ওই কর্মকর্তা আরও জানান, সাগরে একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে, যা এখন প্রাথমিক অবস্থায় রয়েছে। এর ফলেই বৃষ্টির এই সম্ভাবনা। তবে, ঘূর্ণিঝড়ের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না বলে জানান তিনি।

এদিকে আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, দক্ষিণ আন্দামান সাগর এবং কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে মধ্য আন্দামান সাগর এবং কাছাকাছি এলাকায় অবস্থান করছে। এটি আরও ঘনীভূত হতে পারে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আগত লঘুচাপটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া, দেশের অন্যান্য অংশে আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, এই সময়ের মধ্যে দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং তা অন্যান্য জায়গায় প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়ার সম্ভাবনা রয়েছে।

আগামী দু’দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এই সময় বৃষ্টিপাতের প্রবণতা কমে যেতে পারে। পরবর্তী পাঁচ দিনের আবহাওয়ার অবস্থার সামান্য পরিবর্তন হতে পারে।

এছাড়া, গত ২৪ ঘণ্টায় রবিবার সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে ১১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আর দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ২৬ মিলিমিটার।

Advertisement
Share.

Leave A Reply