fbpx

সোমবার যেসব সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে থাকবে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সোমবার রাজধানীর কয়েকটি সড়কে যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে বলে জানিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। ভিআইপিদের যাতায়াতের সময় নগরবাসীকে সেসব সড়কের বিকল্প রাস্তা ব্যবহারের পরামর্শ দিয়েছে ডিএমপি।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে সোমবার সকালে দুই দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে আসেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারি।

এদিনই তাঁর বেশ কয়েকটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে। নির্ধারিত সময়সূচি অনুযায়ী, তিনি হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে বিকেল পৌনে চারটায় জাতীয় প্যারেড স্কয়ারে যাবেন। সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে তিনি হোটেলে ফিরবেন। প্রতিবার তাঁর যাতায়াতের সময় ধরা হয়েছে ১০ মিনিট করে।

এ সময় মগবাজার ফ্লাইওভার-বিজয় সরণি হয়ে জাতীয় প্যারেড স্কয়ারে যাওয়ার সড়কটি সাময়িক সময়ের জন্য নিয়ন্ত্রিত থাকবে বলে জানায় ডিএমপির ট্রাফিক পুলিশ।

রাষ্ট্রপতি আবদুল হামিদও একই অনুষ্ঠানে অংশ নিতে বিকেল চারটার একটু পর বঙ্গভবন থেকে জাতীয় প্যারেড স্কয়ারে উদ্দেশ্যে রওনা হবেন।

রাষ্ট্রপতির যাতায়াতের নিয়মিত পথ—বঙ্গভবন থেকে জিরো পয়েন্ট হয়ে সচিবালয়, মৎস্য ভবন, মিন্টো রোড, মগবাজার ফ্লাইওভার। এসব রাস্তা সাময়িকভাবে নিয়ন্ত্রিত থাকবে।

এরপর সন্ধ্যা সোয়া সাতটায় নেপালের প্রেসিডেন্ট হোটেল থেকে বঙ্গভবনের উদ্দেশে যাত্রা করবেন। তিনি হোটেলে ফিরবেন রাত ১০টায়।

এ সময় কারওয়ান বাজার থেকে বঙ্গভবন যাওয়ার মগবাজার ফ্লাইওভার-মিন্টো রোড-মৎস্য ভবন-সচিবালয়-জিরো পয়েন্টের সড়কটি নিয়ন্ত্রিত থাকবে।

নিরাপত্তার স্বার্থে নির্ধারিত পথ পরিবর্তনও হতে পারে বলে জানিয়েছে ট্রাফিক বিভাগ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ১০ দিনব্যাপী অনুষ্ঠানে যোগ দিতে একের পর এক বাংলাদেশে আসছেন বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকারপ্রধানেরা। তারই অংশ হিসেবে সোমবার সকালে বাংলাদেশে এসে পৌঁছেছেন নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী।

Advertisement
Share.

Leave A Reply