fbpx

সৌদি আরবে করোনায় ১ হাজার ২২৮ জন বাংলাদেশির মৃত্যু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হওয়ায় বিশ্বজুড়ে প্রতিদিনই প্রায় প্রবাসী বাংলাদেশিদের মৃত্যুর খবর পাওয়া যায়। তার মধ্যে গত বছরের মার্চ থেকে চলতি বছরের ৭ এপ্রিল পর্যন্ত ১৩ মাসে শুধু সৌদি আরবেই মারা গেছেন ১ হাজার ২২৮ জন বাংলাদেশি।

পররাষ্ট্র মন্ত্রণালয়, মধ্যপ্রাচ্যের ছয়টি দেশের দূতাবাস ও প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনের তথ্য অনুযায়ী এখন পর্যন্ত সৌদি আরবসহ বিশ্বের ২৩টি দেশে ২ হাজার ৭২৯ জন প্রবাসী বাংলাদেশির করোনায় মৃত্যু হয়েছে ।

মধ্যপ্রাচ্যের ৬টি দেশের বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের তথ্য বলছে, সৌদি আরবে ১ হাজার ২২৮, সংযুক্ত আরব আমিরাতে ২৬৫, কুয়েতে ১০৭, ওমানে ৭০, কাতারে ৩৫ ও বাহরাইনে ৩১ জন বাংলাদেশি করোনায় মারা গেছেন। তাঁরা বলেছেন, মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আবার সংক্রমণ বাড়তে থাকায় নতুন করে বিধিনিষেধ জারি করা হয়েছে। এছাড়া মধ্যপ্রাচ্যেরই আরেকটি দেশ জর্ডানে করোনায় এখন পর্যন্ত ১৫ জন প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে।

তবে কূটনৈতিক সূত্র বলছে, করোনার সংক্রমণে যুক্তরাষ্ট্রে ৪৪৫, যুক্তরাজ্যে ৪১২, ইতালিতে ৩৫, দক্ষিণ আফ্রিকায় ৩০, লেবাননে ১৫, কানাডায় ৯, সুইডেনে ৮, ফ্রান্স ও স্পেনে ৭ জন করে, বেলজিয়ামে ৩, পর্তুগালে ২ এবং ভারত, মালদ্বীপ, কেনিয়া, লিবিয়া ও গাম্বিয়ায় ১ জন করে মোট ৯৭৮ জন বাংলাদেশি মারা গেছেন করোনায়। এর মধ্যে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে যেসব প্রবাসী করোনার সংক্রমণে মারা গেছেন তাঁদের অধিকাংশই বাংলাদেশি বংশোদ্ভূত নাগরিক।

Advertisement
Share.

Leave A Reply