fbpx

সৌদি থেকে নতুন নির্দেশনা ওমরাহ যাত্রীদের জন্য

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ওমরাহ হজের যাত্রীদের জন্য নতুন স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সৌদি আরব। পাশাপাশি, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সসহ যেসব এয়ারলাইন্স বাংলাদেশ থেকে ওমরাহ যাত্রী বহন করে, তাদেরও এই বিজ্ঞপ্তিটি পাঠানো হয়েছে। আগামীকাল ১৭ অক্টোবর থেকে নতুন এই নির্দেশনা কার্যকর হবে।

সৌদি আরবের মিনিস্ট্রি অব হজ অ্যান্ড ওমরাহ এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় আজ শনিবার (১৬ অক্টোবর) যৌথভাবে জারি করা এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এখন থেকে আন্তর্জাতিক ওমরাহ যাত্রীরা বাস এবং প্রাইভেটকারের সম্পূর্ণ সিট ব্যবহার করতে পারবেন। তবে, হোটেলের ক্ষেত্রে প্রতি রুমে সর্বোচ্চ ২ জন করে অবস্থান করতে পারবেন।

এর আগে, বাস ও গাড়ির ৫০ শতাংশ সিট ফাঁকা রেখে যাত্রীরা সেখানে চলাচল করতেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ওমরাহ করতে যাওয়া যাত্রীদের জন্য উন্মুক্ত স্থানে মাস্ক পরা বাধ্যতামূলক থাকবে না (কিছু ব্যতিক্রম ছাড়া)। তবে, বদ্ধ জায়গায় অবশ্যই মাস্ক পরতে হবে।

পাশাপাশি, ওমরাহ কোম্পানি থেকে আগের মতোই তাসরিয়া বা তাওক্কালনা অ্যাপের মাধ্যমে ওমরাহ, নামাজ, জিয়ারতের জন্য অ্যাপয়েন্টমেন্ট নিতে হবে। তবে, টিকার সম্পূর্ণ ডোজ গ্রহণ ছাড়া কিংবা তাওয়াক্কালনায় অ্যাপয়েন্টমেন্ট ছাড়া কেউ এসব জায়গায় যেতে পারবেন না।

Advertisement
Share.

Leave A Reply