fbpx

স্টোরিতে ভয়েস রেকর্ড করে রিপ্লাইয়ের সুবিধা চালু করছে ইনস্টাগ্রাম

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

তরুণ প্রজন্মের কাছে সবচেয়ে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রাম। জনপ্রিয়তার দিক থেকে এই অ্যাপকে হার মানানো বেশ কঠিন। কেননা, গ্রাহকদের কথা মাথায় রেখে নিত্য নতুন ফিচারে নিজেদের সমৃদ্ধ করছে ইনস্টা।

সেই ধারাবাহিকতায় এবার স্টোরিজে ছবি ও ভয়েস রেকর্ড করে রিপ্লাই দেওয়ার সুবিধা চালু করছে ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ। ফলে স্টোরিতে বিভিন্ন ছবি এবং ভয়েস রেকর্ড করে ভিডিওগুলোর বিষয়ে নিজেদের মনের ভাব জানাতে পারবেন ফলোয়াররা। এনডিটিভির এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়।

সেখানে বলা হয়, ভয়েস মেসেজ সুবিধা চালু হলে ভিডিওর নিচে থাকা মাইক্রোফোন কাজে লাগিয়ে সরাসরি মুখের কথা রেকর্ড করে ভিডিও পোস্ট করা ব্যক্তিকে পাঠানো যাবে। ফলে স্টোরিজ ভিডিওর বিষয়ে প্রতিক্রিয়া জানাতে বার্তা লেখার কষ্ট করতে হবে না। শুধু তাই নয়, শব্দের উচ্চারণে তারতম্য করেও মনোভাব ভালোভাবে ফুটিয়ে তোলা যাবে।

তবে এই ভয়েস মেসেজ ভিডিওর নিচে নয়, ভিডিও পোস্ট করা ব্যক্তির ইনবক্সে জমা হবে। ফলে কে কী প্রতিক্রিয়া জানালো, সেটি ওই ভিডিও পোস্টদাতা ছাড়া অন্য কেউ জানতে পারবেন না।

এরই মধ্যে ভয়েস মেসেজ সুবিধা চালুর জন্য পরীক্ষামূলক কার্যক্রম শুরু করেছে ইনস্টাগ্রাম। খুব শিগগিরই এ সুবিধা সবার জন্য চালু হতে পারে বলেও জানা গেছে।

Advertisement
Share.

Leave A Reply