fbpx

স্বপদেই বহাল থাকছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষক ফারহানা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনকে তিনটি শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম থেকে বিরত থাকার শাস্তি দিলেও তাকে তার স্বপদে বহাল রেখেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উপাচার্যের অনুমোদিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী স্বাক্ষরিত একটি অফিস আদেশ সুত্রে এ তথ্য পাওয়া গেছে।

জানা যায়, আদেশটি গতকাল ২৮ নভেম্বর (রবিবার) বিকালে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কার্যালয়ের নোটিশ বোর্ডে টানিয়ে দেওয়া হয়েছে।

ওই অফিস আদেশে বলা হয়েছে,  বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের ২০১৭-১৮, ২০১৮-১৯ ও ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষা কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত ওই শিক্ষার্থীদের পাঠদান, পরীক্ষা গ্রহণসহ যাবতীয় অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে ফারহানা ইয়াসমিনকে বিরত থাকতে নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে  ২৬ সেপ্টেম্বর প্রথম বর্ষের ফাইনাল পরীক্ষার সময় গত ১৪ শিক্ষার্থীর চুল কেটে দেওয়ার অভিযোগ ওঠে বিভাগের চেয়ারম্যান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিনের বিরুদ্ধে।

তার প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করলে তিনটি প্রশাসনিক পদ থেকে পদত্যাগ করেন তিনি। এরপর তাকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন তদন্ত কমিটি গঠন করে।

ওই কমিটি তদন্ত শেষে অভিযোগের ‘প্রমাণ পাওয়ার’ কথা জানিয়ে প্রতিবেদন দাখিল করে। শিক্ষার্থীরাও তাকে স্থায়ীভাবে অপসারণের দাবিতে আন্দোলন চালিয়ে যেতে থাকে।

Advertisement
Share.

Leave A Reply