fbpx

স্বাধীনতা ও অধিকার বঞ্চিতদের উদ্দেশ্যে বাঁধনের পুরস্কার উৎসর্গ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

‘রেহানা মারিয়ম নূর’ সিনেমার জয়রথ থামেনি এখনও। বিশ্বের বিভিন্ন ফিল্ম ফেস্টে এখনও সিনেমাটি দেখানো হচ্ছে। আর এই সিনেমার সাথে সাথে অভিনেত্রী আজমেরী হক বাঁধনেরও চলছে জয়জয়কার।

বাঁধনের পুরস্কারের ঝুড়ি দিন দিন ভর্তি হচ্ছে বিভিন্ন পুরস্কারে। আবারও তার হাতে এসেছে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার। আগেই জেনেছিলেন তিনি এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড পেয়েছেন। তবে পুরস্কার হাতে পেলেন আজ(২৯ এপ্রিল)।

বাঁধন এখন আছেন নিউইয়র্কে। সেখান থেকেই একটি ফেসবুক পোস্টের মাধ্যমে জানিয়েছেন ‘এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড’ হাতে এসেছে তার।

পোস্টে বাঁধন লেখেন, ‘হ্যাঁ, অবশেষে আমার পুরস্কার আমার হাতে এলো, সেরা অভিনেত্রীর জন্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।’

এরপর তিনি লিখেছেন, ‘ধন্যবাদ এহসানুল হক আমার হাতে পুরস্কার এনে দেওয়ার জন্য। জেরেমি চুয়া এবং সাদকে ধন্যবাদ। আমি রেহানা মরিয়ম নূরের পুরো টিমকে ধন্যবাদ জানাতে চাই। তাদের সহযোগিতা ছাড়া রেহানা ‘রেহানা’ হতে পারত না। আমি সত্যিই আমার হৃদয় থেকে এবং সচেতনভাবে বিশ্বাস করি যে আমি এই পুরস্কারটি অর্জন করতে সক্ষম ছিলাম না। এটি ছিল সাদ, এটি সেই সাদ যিনি আমাকে বিশ্বাস করেছিলেন এবং রেহানাকে আমার গ্ল্যামারে দেখেছিলেন। সাদ সেই ব্যক্তি যিনি আমাকে ভেতর এবং বাইরে থেকে গড়ে তুলেছিলেন এবং আমার নিজেকে রেহানার ছাঁচে ফেলতে সাহায্য করেছিলেন। তিনিই সেই ব্যক্তি যিনি আমার এবং রেহানার জন্য ছিলেন। তিনি রেহানার জন্য এটি করেছিলেন কিন্তু এটি আমাকে আমার জীবন সম্পর্কে  দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে অনেক সাহায্য করেছে। সাদ, আমি আপনার কাছে  কৃতজ্ঞ আমাকে বিশ্বাস করার জন্য এবং আমাকে এমন একটি স্তরে পৌঁছে দেওয়ার জন্য যেখানে আমি স্বপ্ন দেখার সাহস করেছি।

তিনি আরও লেখেন, ‘এই পুরস্কার পাওয়ার পর আমি জানি না আমার অনুভূতি কীভাবে প্রকাশ করব। আমাকে এই সম্মান দেওয়ার জন্য এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডকে ধন্যবাদ। এই পুরস্কার আমার হাতে আসবে কখনই আমি ভাবিনি। কিন্তু আমি কঠোর পরিশ্রম করেছি এবং আমার বিশ্বাস, দৃঢ়তা, উৎসর্গ এবং আমি আমার সারা জীবন যে সমস্ত বাধার মুখোমুখি হয়েছি এবং এখনও মোকাবেলা করছি, সম্পূর্ণভাবে এই পুরস্কার পাওয়ার জন্য প্রধান জ্বালানী হিসাবে কাজ করেছে। বাংলাদেশ থেকে প্রথমবারের মতো এই পুরস্কার পেয়ে আমি সত্যিই গর্বিত। তবে আমি আশা করি এটিই শুরু। আমি এদেশের সেই মানুষ যে কখনো তার কাজের জন্য মনোনয়ন পাইনি। এটা কোনো ধরনের ষড়যন্ত্র ছিল না। তবে আমি বলব আমি সেই ব্যক্তি যে আগে নিজের জন্য কিছু করেনি। কিন্তু পরে যখন তিনি নিজের জন্য কিছু করতে চেয়েছিলেন, তখন তিনি এটি পেয়েছিলেন। সুতরাং নিজেকে ভালবাসতে শিখুন এবং আপনি যা করতে চান তাতে ফোকাস করুন। অন্যের জন্য অনেক কিছু করার চেয়ে আগে নিজেকে খুশি করার চেষ্টা করুন। আমি ইতিমধ্যেই এই পুরস্কারটি তাদের উৎসর্গ করেছি যারা আমাদের দেশে এবং সারা বিশ্বে তাদের স্বাধীনতা ও অধিকার থেকে বঞ্চিত। আমাকে বিশ্বাস করুন, আমি যদি আমার কঠোর পরিশ্রম, নিষ্ঠা এবং সংকল্প দ্বারা এটি তৈরি করতে পারি তবে যে কেউ পারবে। পুরো জাতির সাথে আমার পরিবার এখন আমাকে নিয়ে গর্বিত। আমাকে সমর্থনের জন্য সবাইকে ধন্যবাদ, কিন্তু বিশেষ ধন্যবাদ যারা আমার জীবনকে বিপর্যস্ত করে তুলেছে। তাদের মহান অবদানের কারণে, আমি এখন এখানে আছি। আমি একজন মানুষ হিসেবে আমার স্বাধীনতা ও অধিকার চাই এবং অন্যদের জন্যও চাই। আমি আশা করি একদিন আমরা সব দিক থেকে সমান হব। আমি একটি সুস্থ, শান্তিময় বিশ্ব কামনা করি এবং আসুন এটি একসাথে করি।

Advertisement
Share.

Leave A Reply