fbpx

সড়কে অব্যবস্থাপনাকে আগামীকাল লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সড়কে অনিয়ম দুর্নীতির প্রতিবাদে শনিবার লাল কার্ড প্রদর্শনের ঘোষণা দিয়ে আজকের মতো বিক্ষোভ প্রদর্শন স্থগিত করেছে শিক্ষার্থীরা। শুক্রবার বন্ধের দিনেও সকাল ১১টা থেকে রামপুরা ব্রিজের পাশে অবস্থান নেয় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা।

শুক্রবার রামপুরা ব্রিজের পাশে শিক্ষার্থীদের অবস্থানের ফলে সড়কের দু’পাশে যানজটের সৃষ্টি হলে বেলা সাড়ে বারোটার দিকে শনিবারের কর্মসূচীর ঘোষণা দিয়ে রাস্তা ছেড়ে দেয় তারা।

২৯ নভেম্বর সোমবার রাতে এসএসসি পরীক্ষার্থী মাইনুদ্দিনকে অনাবিল বাস চাপা দিলে তাৎক্ষণিক তার মৃত্যু হয়। এ ঘটনার পরপরই বিচার চেয়ে রাস্তায় নামে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। নিরাপদ সড়কের দাবিতে তাদের চলমান আন্দোলনের অংশ হিসেবে শুক্রবার বন্ধের দিনেও সড়কে বিক্ষোভ প্রদর্শন অব্যাহত রেখেছে তারা।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। মাইনুদ্দিনের মৃত্যুর তদন্ত ও সুষ্টু বিচার নিশ্চিত করতে হবে, সড়কে দুর্ঘটনার জন্য দায়ি লাইসেন্স ও ফিটনেসবিহীন গাড়ি পুরোপুরি নিষিদ্ধ করতে হবে। সড়কে অব্যবস্থাপনাসহ সবরকম অন্যায়ের বিরুদ্ধে শনিবার লালকার্ড প্রদর্শনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান শিক্ষার্থীরা।

Advertisement
Share.

Leave A Reply