fbpx

সড়কে যানবাহন বেড়ে দ্বিগুণ, চলছে দূরপাল্লার বাসও

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঈদের তিন-চারদিন আগে উত্তরাঞ্চলগামী সড়কে যে পরিমাণ যানবাহন চলাচল করতে দেখা গেছে, তারচেয়ে সোমবার ঢাকামুখী যানবাহনের পরিমাণ ছিল বেশি। এমনকি সকাল থেকে গত দুই দিনের তুলনায় সড়কে ট্রাক, পিকআপ, ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলের চাপ ছিল প্রায় দ্বিগুণের মতো। এর মধ্যে মহাসড়কে কয়েকটি দূরপাল্লার বাসও চলতে দেখা গেছে।

সোমবার সকাল থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক, মির্জাপুর বাইপাস এবং ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ দেখা গেছে। এর মধ্যে প্রতি মিনিটে প্রায় ১টি করে উভয়মুখী বাস চলতে দেখা গেছে।

মির্জাপুর বাইপাস বাসস্ট্যান্ডসহ কয়েকটি এলাকায় ঢাকাগামী মোহনা পরিবহনসহ কয়েকটি বাস চলাচল করছে। রংপুরগামী ডিকে এন্টারপ্রাইজ, টাঙ্গাইলের গোপালপুর থেকে ছাড়তে দেখা গেছে দ্রুতগামী পরিবহনের কয়েকটি বাস।

এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক বিশ্বরোডে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রামগামী বাস চলাচল করছে। ঢাকা-কুমিল্লা সড়কে তৃষা পরিবহন, ঢাকা-চাঁদপুরগামী পদ্মা পরিবহন ও কুমিল্লা-চাঁদপুর সড়কে চলাচল করছে বোগদাদ নামের বাসটি।

এ বিষয়ে ট্রাফিক পুলিশ জানিয়েছে, জেলার অভ্যন্তরে বাস চলাচল করলেও দূরপাল্লার বাস খুব একটা চলছে না। মহাসড়কে যানবাহন বাড়ছে বলে পুলিশের নজরদারিও বাড়ানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply