fbpx

সড়ক মেরামতের আশ্বাসের পর ময়মনসিংহের বাস ধর্মঘট প্রত্যাহার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গাজীপুর থেকে উত্তরা পর্যন্ত সড়ক মেরামতে মন্ত্রণালয়ের আশ্বাসের পর ময়মনসিংহ বিভাগের চার জেলার পরিবহন ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে জেলা মোটর মালিক সমিতি। রবিবার (১৬ জানুয়ারি) সাড়ে ১০ টার দিকে এ ধর্মঘট তুলে নেয় তারা।

এর আগে দীর্ঘ দিনেও চলাচলের রাস্তা সংস্কার না হওয়ায় পূর্ব ঘোষণা অনুযায়ী,ময়মনসিংহ থেকে রাজধানীমুখী সব বাস চলাচল বন্ধ রেখেছে মালিক সমিতি। আর বাস বন্ধের কর্মসূচি ঘোষণা করায় ভোগান্তিতে পড়ে হাজার হাজার মানুষ।

রবিবার সকাল থেকে ময়মনসিংহ থেকে মানুষজন ঢাকার আসার জন্য রওনা হলেও বাস না চলায় ভোগান্তিতে পড়েন। বাস না পেয়ে বেশিরভাগই বিকল্প পথ যেমন- পিকআপ, সিএনজি বেছে নেন। তবে এর জন্য তাদের বাড়তি ভাড়াও গুণতে হয়। অনেকেই আবার ঢাকায় না আসতে পেরে বেকায়দায় অবস্থায় পড়েন।

শুধু ময়মনসিংহ নয়, এর পাশাপাশি এই রুটে শেরপুর, জামালপুর, নেত্রকোণার মানুষ চরম ভোগান্তিতে পড়েন।
এর আগে ঢাকা-শেরপুর মহাসড়কের উন্নয়ন কাজ ধীরগতি হওয়ায় প্রতিবাদে ও দ্রুত কাজ বাস্তাবায়নের দাবিতে অনির্দিষ্টকালের বাস-কোচ মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন ডাক দিলেও রাতে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সমঝোতা বৈঠক করে ধর্মঘট স্থগিত করার কথা বলা হয়।

কিন্তু পরে পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির নির্দেশে রবিবার সকাল থেকে আবার দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে ঢাকাগামী যাত্রীসহ দেশের বিভিন্ন স্থানে চলাচলের জন্য আসা যাত্রীরা চরম দুর্ভোগে পড়েছেন।

শেরপুর জেলা বাস-কোচ মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজীত ঘোষ বলেন, ‘আমরা আমাদের কেন্দ্রীয় কমিটির নির্দেশে বাস-কোচ চলাচল বন্ধ রেখেছি। আবার নির্দেশ পেলে চালু করবো। আমাদের বাস চালানো দুরুহ হয়ে পড়েছে। ভাঙাচোরা রাস্তায় আমরা বাস-কোচ চালাতে পারছি না। প্রায়ই বিকল হয়ে যাচ্ছে গাড়ি। অতিরিক্ত তেল খরচ লাগছে।’

Advertisement
Share.

Leave A Reply