fbpx

হত্যা মামলায় গ্রেফতার ডা. মামুন পেলেন জামিন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুন জামিন পেয়েছেন। পুলিশ কর্মকর্তা আনিসুল হত্যা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল।

ড. মামুনের মুক্তির দাবিতে সারাদেশের চিকিৎসকরা বিক্ষোভ করে আসছিল। এমনকি মনোরোগ চিকিৎসকরা প্রতিদিন সন্ধ্যায় তাদের চেম্বারে রোগী দেখাও বন্ধ রেখেছিল।

ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মন্ডল রোববার ডা. মামুনকে গ্রেফতারের ছয়দিন পর জামিন দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ, তথ্য এবং প্রসিকিউশন বিভাগের উপ-কমিশনার জাফর হোসেন জানান, মামুনের আইনজীবিরা জামিন আবেদন করলে ১০ হাজার টাকা মুচলেকায় বিচারক তার জামিন মঞ্জুর করেন।

১৭ নভেম্বর ডা. মামুনকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে পাঠিয়েছিল আদালত। তার ছয়দিন পর তাকে আদালতে হাজির করা হয়। সে সময় মামুনকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলাটির তদন্ত কর্মকর্তা আদাবর থানার পরিদর্শক (অপারেশন) ফারুক মোল্লা।

জ্যেষ্ঠ এএসপি আনিসুলকে ১২ নভেম্বর মাইন্ড এইড হাসপাতালে পিটিয়ে হত্যা করার অভিযোগে সেখানে কর্মরত ডা. মামুনকে অভিযুক্ত করে গ্রেফতার করা হয়েছিল। আনিসের বাবার হত্যা মামলার প্রেক্ষিতে পুলিশ দাবি করে, ডা. মামুনই জ্যেষ্ঠ এএসপি আনিসকে মাইন্ড এইড হাসপাতালে ভর্তির কথা বলেছেন।  কিন্তু, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউট পুলিশের এই বক্তব্য মেনে নেয়নি। তারা বলেছে, আনিসুলের স্বজন ও চিকিৎসকই তাকে মানসিক স্বাস্থ্য ইনস্টিটিউটে না রেখে মাইন্ড এইড হাসপাতালে নিয়ে যায়।

Advertisement
Share.

Leave A Reply