fbpx

হলি আর্টিজানের ঘটনা উঠে আসবে বলিউড সিনেমায়

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গুলশানের হলি আর্টিজান বেকারিতে ২০১৬ সালের ১ জুলাই জঙ্গিরা হামলা চালিয়ে হত্যা করেছিল ২০ জনকে। এদের ভেতর বাংলাদেশি ছিলেন ৩ জন। খবরটি আন্তর্জাতিক অঙ্গনেও বেশ প্রভাব ফেলেছিল। হামলায় নিহত বাংলাদেশিদের একজন ছিলেন ফারাজ আইয়াজ হোসেন। সুযোগ থাকলেও বন্ধুদের ছেড়ে আসতে না চাওয়ায় তাকে জীবন দিতে হয়েছিল। ঘটনাটি তখন বিশ্বকে নাড়া দিয়েছিল।

এবার সেই হলি আর্টিজানে হামলার ঘটনা অবলম্বনে ‘ফারাজ’ নামে একটি চলচ্চিত্র নির্মাণের ঘোষণা দিলেন বলিউডের নির্মাতা হানসাল মেহতা।

প্রযোজনা প্রতিষ্ঠান টি-সিরিজের ব্যবস্থাপনা পরিচালক ভূষণ কুমার ও প্রযোজক অনুভব সিনহার প্রযোজনায় নির্মিত এ সিনেমার ‘ফার্স্ট লুক’ প্রকাশ করা হয়েছে বলে ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’ এক প্রতিবেদনে জানিয়েছে।

‘সিটি লাইটস’, ‘আলীগড়’, ‘স্ক্যাম ১৯৯২’ এর মতো সিনেমা, ওয়েব সিরিজ নির্মাণ করে তাক লাগিয়ে দেওয়া হানসালের নতুন এ সিনেমার জন্য টুইটারে শুভকামনা জানিয়েছেন মনোজ বাজপেয়ি, কারিনা কাপুর খান, ইমরান হাশমি, আয়ুষ্মান খুরানা, তাপসি পান্নুর মত বলিউড তারকারা।

সিনেমা প্রসঙ্গে হানসাল মেহতা বলেন, ‘সহিংসতার প্রতিকূল পরিস্থিতে গভীর মানবতা ও চূড়ান্ত বিজয়ের গল্প তুলে ধরা হবে এ সিনেমায়। প্রায় তিন বছর ধরে আমার হৃদয়ের কাছাকাছি রয়েছে গল্পটি। সিনেমাটি দেখানোর জন্য মুখিয়ে আছি।’

এতে অভিনয় করছেন পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়াল ও শশী কাপুরের নাতি জাহান কাপুর।

উল্লেখ্য, নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী হলি আর্টিজনের ঘটনা নিয়ে ‘শনিবাল বিকেল’ নামে একটি সিনেমার কাজ শেষ করলেও  আড়াই বছর ধরে সেন্সর বোর্ডে আটকে আছে। কী কারণে সিনেমাটিকে আটকে রাখা হয়েছে তা খোলসা করেনি সেন্সর বোর্ড।

Advertisement
Share.

Leave A Reply