fbpx

হাই-টেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক পদে যোগ দিলেন ডা. বিকর্ণ কুমার ঘোষ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ-এর ব্যবস্থাপনা পরিচালক পদে যোগদান করলেন ডা. বিকর্ণ কুমার ঘোষ। এর আগে গত ৩০ মে তিনি রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতদিন পর্যন্ত তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে সফলতার সাথে দায়িত্ব পালন করে আসছিলেন।

মঙ্গলবার (১ জুন) বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের কর্মকর্তাগণ তাকে ফুল দিয়ে বরণ করে নেয়। এসময় তিনি আগামী দিনে আরও গতিশীলভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

বিকর্ণ কুমার ঘোষ যশোর জেলার ঝিকরগাছা উপজেলার শ্রীরামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। যশোর এম এম কলেজ থেকে এইচএসসি পাস করার পর তিনি রাজশাহী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

১৯৯৩ সালে তিনি প্রশাসন ক্যাডারের সহকারী কমিশনার হিসেবে খুলনা জেলায় যোগদান করেন। ২০০৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান। ২০১৬ সালে যুগ্ম-সচিব, ২০১৯ সালে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পান ডা. বিকর্ণ কুমার ঘোষ। সর্বশেষ তিনি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

ডা. বিকর্ণ কুমার ঘোষ অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস থেকে এমপিএইচ, সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে ই-গভর্নমেন্ট লিডারশিপ, সুইডেন থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা ইন আইসিটি, স্টানফোর্ড ইউনিভার্সিটি থেকে প্রজেক্ট ম্যানেজমেন্টের ওপর উচ্চতর প্রশিক্ষণ লাভ করেন।

Advertisement
Share.

Leave A Reply