fbpx

হাওরে আর নতুন রাস্তা নয়, জানিয়েছেন প্রধানমন্ত্রী

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোণাসহ দেশের উত্তর-পূর্বাঞ্চল এবং হাওর অঞ্চলে বন্যার কারণে যেসব রাস্তা কাটা হয়েছে, সেখানে নতুন করে রাস্তা নির্মাণ না করে ব্রিজ বা কালভার্ট করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন।

একনেক বৈঠক শেষে সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এ কথা জানান।

পরিকল্পনামন্ত্রী জানান, ‘সিলেট বিভাগে বন্যার কারণে যেসব রাস্তা কাটা হয়েছে, সেখানে পুনরায় সড়ক না বানিয়ে, সেতু কিংবা কালভার্ট নির্মাণের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। কারণ বন্যার কারণে পানি চলাচলের বাধা সৃষ্টি হয়। এ জন্য বন্যাদুর্গত এলাকায় নতুন করে রাস্তা না করে সেতু করতে হবে।’

তিনি আরও বলেন, ‘যেসব সড়ক ভেঙে গেছে সেখানেও সড়ক না করে কালভার্ট করতে হবে। হাওর এলাকায় নতুন করে আর কোনো রাস্তা হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী।’

রেলক্রসিং নয়, হবে ওভারপাস। সব শহরে রেলক্রসিংয়ের পরিবর্তে পর্যায়ক্রমে রেলওয়ে ওভারপাস নির্মাণের নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী-সংবাদ সম্মেলনে জানান এম এ মান্নান।

২০২১-২২ অর্থবছরের ১৮তম একনেক সভায় ২ হাজার ২১৬ কোটি টাকা ব্যয়ে ১০টি প্রকল্প অনুমোদন হয়। এর মধ্যে সরকারি অর্থায়ন ১ হাজার ৮৭৫ কোটি ৫৭ লাখ টাকা ও বৈদেশিক অর্থায়ন ৩৪১ কোটি ১৮ লাখ টাকা।

Advertisement
Share.

Leave A Reply