fbpx

হাজার দিনের অপেক্ষা শেষে সেঞ্চুরির সাথে কোহলির দেখা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অবশেষে সেই কাঙ্খিত মুহূর্ত; সত্তুর পেরিয়ে কোহলির একাত্তর নম্বর সেঞ্চুরি। আফগানিস্তান-ভারত ম্যাচটা ছিল শুধুই উপলক্ষ্য মাত্র। সেই ম্যাড়ম্যাড়ে ম্যাচকেই বিরাট করে তুললেন ‘বিরাট’ স্পেশাল। ৬১ বলে ২০০ স্ট্রাইকরেটে অপরাজিত ১২২ রান। কোহলি ফিরলেন কোহলির মতো করেই। আগের ম্যাচেই আউট হয়েছিলেন শুণ্য রানে। তবে কোহলির সাম্প্রতিক টি-টোয়েন্টি পরিসংখ্যানকেও তাচ্ছ্বিল্য করার উপায় নাই। শুধু অধরা ছিল সেঞ্চুরিটাই।

ফরিদ আহমাদের পরপর দুই বলে দুই বাউন্ডারি মেরে ৯০ থেকে কোহলি পৌঁছে গেলেন কাঙ্ক্ষিত ঠিকানায়। অনেক অপেক্ষার প্রহর পেরিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে প্রায় তিন বছর পর সেঞ্চুরির স্বাদ পেলেন তিনি।

হাজার কোটি টাকার ব্যাংক ব্যালেন্স, দুনিয়ার সবচেয়ে দামী গাড়িটা কেনার সামর্থ্য তার আছে। মুম্বাইতে যেখানে বিরাট কোহলি থাকেন সেই বাড়ির সামনে দিয়ে কোনো টেক্সি গেলে সেই টেক্সির ড্রাইভার হাতের ইশারায় তার বাড়ি দেখিয়ে বলেন, “ওইযে ওখানে আমাদের কোহলি থাকে”। তবে মাঠের খেলাটা ভিন্ন ব্যাপার। সেঞ্চুরির সেঞ্চুরি করা শচীন টেন্ডুলকারকে ছুঁয়ে ফেলবেন কোহলি; কদিন আগেও যারা এই সম্ভাবনার কথা বলেছিলেন তারাও মুখ ফিরিয়ে নিয়েছেন। এক-দুই করে হাজার দিন কোনো সেঞ্চুরির দেখা পাননি ভারতের সর্বকালের অন্যতম সেরা এই ব্যাটার। তবে সেই খরা অবশেষে কাটল।

Advertisement
Share.

Leave A Reply