fbpx

হাটহাজারীতে পুলিশের সঙ্গে মাদ্রাসা ছাত্রদের সংঘর্ষ, নিহত চার

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসা ছাত্রদের সঙ্গে পুলিশের সংঘর্ষে চারজন নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শুক্রবার (২৬ মার্চ) চট্টগ্রামে পুলিশের সঙ্গে ছাত্রদের সংঘর্ষের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লি ও ছাত্রলীগের নেতা–কর্মীদের সংঘর্ষের ঘটনার প্রতিবাদে চট্টগ্রামের হাটহাজারীতে মাদ্রাসার ছাত্ররা জুমার নামাজের পর বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষের ঘটনা ঘটে। তখন বেশ কয়েকজন আহত হন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দিন তালুকদার গণমাধ্যমকে বলেন, সংঘর্ষের ঘটনায় আহত অনেককে হাসপাতালে আনা হয়। এর মধ্যে বিভিন্ন ওয়ার্ডে ভর্তি হওয়া চারজনকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। নিহতদের নাম–পরিচয় এখনও জানা যায়নি।

পুলিশের দাবি, হাটহাজারী থানাকে লক্ষ করে মিছিলকারীরা ইটপাটকেল নিক্ষেপ করে। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এ সময় কয়েকজন আহত হয়।

এ ঘটনার প্রতিবাদে বেলা আড়াইটা থেকে মাদ্রাসার সামনে ছাত্ররা অবরোধ করে। এতে হাটহাজারী-নাজিরহাট সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও ) রুহুল আমিন বলেন, ছাত্ররা হাটহাজারী থানা, ভূমি অফিস, ডাকবাংলোতে হামলা করে। তারা সড়কের সামনে অবস্থান নেওয়ায় যান চলাচল বন্ধ রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে হাটহাজারী মাদ্রাসার শিক্ষক ও পরিচালনা কমিটির সদস্য মাওলানা ইয়াহিয়ার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয় নি।

Advertisement
Share.

Leave A Reply