fbpx

হাতিয়ার বঙ্গোপসাগরে ট্রলারডুবি, ১১ জেলে নিখোঁজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরের দূরবর্তী বঙ্গোপসাগরে এফবি নিশান নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। ট্রলারে থাকা ১৫ জন জেলের মধ্যে চারজনকে জীবিত অবস্থায় উদ্ধার করা হলেও এখনও ১১ জন জেলে নিখোঁজ রয়েছেন।

সোমবার দিবাগত রাত আনুমানিক ২টার দিকে ভাসানচরের উত্তরে খুটার চরের পাশে ট্রলারটি ডুবে যায়। নিখোঁজ জেলেদের মধ্যে ৫ জনের বাড়ি হাতিয়ার বয়ারচরে এবং ৬ জনের বাড়ি জাহাজমারা ইউনিয়নে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ট্রলার মালিক জাহাজমারা ইউনিয়নের বাসিন্দা লুৎফুল্লা মজিব নিশান জানান, এক সপ্তাহ আগে মাঝিসহ ১৫ জেলে সাগরে মাছ ধরতে যায়। মঙ্গলবার রাতে তারা সাগরের মহিপুর এলাকায় জাল ফেলে মাছ ধরছিলেন।

এ সময় প্রবল ঢেউয়ের মুখে পড়ে জেলেদের নিয়ে ট্রালারটি ডুবে যায়। পরে অপর একটি মাছ ধরার ট্রলার তাৎক্ষণিকভাবে চারজনকে উদ্ধার করতে পারলেও ১১ জনকে খুঁজে পাওয়া যায়নি। তাদের খুঁজতে কোস্টগার্ড, নৌ-পুলিশসহ বিভিন্ন সংস্থাকে অবহিত করা হয়েছে। একইসঙ্গে ওই এলাকায় থাকা অন্যান্য ট্রলারের জেলেদেরও খবর দেয়া হয়।

হাতিয়া কোস্টগার্ডের স্টেশন কমান্ডার ওবায়েদ উল্লাহ জানান, মঙ্গলবার দুপুরে ট্রলারডুবির খবর পেয়ে সাগরে একটি দল পাঠানো হয়। কিন্তু প্রতিকূল আবহাওয়ার কারণে দুর্ঘটনাস্থলে পৌঁছানো সম্ভব হয়নি। পরে সন্ধ্যায় দলটি ফিরে আসে। বিষয়টি ভোলা কোস্টগার্ড ও নৌ-পুলিশকে অবহিত করা হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply