fbpx

হাসপাতালে নেওয়া হলো ফরিদা পারভীনকে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনায় আক্রান্ত ফরিদা পারভীনের শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আজ তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার (১২ এপ্রিল) দুপুরে তাকে রাজধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার খবরটি নিশ্চিত করেছেন লালনশিল্পী ফরিদা পারভীনের পরিবার।

পারিবারিক সূত্র থেকে জানা যায়, করোনায় আক্রান্ত হওয়ার পর চিকিৎসকদের পরামর্শে বাসাতেই তার চিকিৎসা চলছিল। ভালোই ছিলেন তিনি। হঠাৎই আজ সকালে তার শারীরিক অবস্থা খারাপ হতে থাকে। তখনই তার পরিবার দেরি না করে তাকে হাসপাতালে নিয়ে যান।

শিল্পী ফরিদা পারভীনের হাসপাতালে ভর্তি হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আশীষ কুমার চক্রবর্তী। তিনি সংবাদ মাধ্যমকে জানান, ফরিদা পারভীন এখনো হাসপাতালের কেবিনে থেকেই চিকিৎসা নিচ্ছেন। তবে তার কিডনির অবস্থা খুব একটা ভালো না। দীর্ঘদিন ধরেই তিনি কিডনি জটিলতায় ভুগছেন। ফুসফুসের সিটি স্ক্যানেও দেখা গেছে প্রায় ৪৪ ভাগ সংক্রমিত। এছাড়া, থাইরয়েড, ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপের সমস্যাও রয়েছে তার। আরো বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে বলে জানান পরিচালক আশীষ কুমার।

আশীষ কুমার আরো জানান, শিল্পীর এখন জ্বর-কাশি নেই। খাওয়া-দাওয়া নিয়েও কোন সমস্যা হচ্ছে না। তবে, কিডনির চিকিৎসা চলছে। শারীরিক পরিস্থিতি বুঝে ইনজেকশন দেওয়ার কথাও ভাবছেন চিকিৎসকরা।

লালনশিল্পী ফরিদা পারভীনের জন্ম ১৯৫৪ সালের ৩১ ডিসেম্বর নাটোর জেলার সিংড়া থানার শাওল গ্রামে। তবে তার বেড়ে ওঠা কুষ্টিয়াতে। রাজশাহী বেতারের তালিকাভুক্ত শিল্পী হিসেবে ১৯৬৮ সালে নজরুল সংগীত গাওয়া শুরু করেন তিনি। এরপর ১৯৭৩ সালে দেশাত্মবোধক গানের মধ্য দিয়ে জনপ্রিয়তা পান। তিনি লালনসংগীতে তালিম নিয়েছেন সাধক মোকসেদ আলী শাহের কাছে।

ফরিদা পারভীনকে বলা হয় লালন কন্যা। লালনের গান গেয়ে দেশে বিদেশে যেমন পেয়েছেন অনেক খ্যাতি, তেমনি ক্লাসিক ও আধুনিক গানেও তিনি নন্দিত গায়িকা।

Advertisement
Share.

Leave A Reply