fbpx

হোয়াইটওয়াশের লজ্জায় ডুববে ইংলিশরা?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রবিবার ঘরের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, এমন কিছুও হতে পারে তিনি আশাই করেননি। তবে, বাস্তবতা টাইগারদের পক্ষে জয়ের গল্পই লিখেছে। প্রথম ম্যাচে ৬ এবং দ্বিতীয় ম্যাচ ৪ উইকেটে জিতে ইতোমধ্যেই সিরিজ নিশ্চিত করে ফেলেছে সাকিব আল হাসানের দল।

এবার পালা নতুন আরও এক ইতিহাস গড়ার। মঙ্গলবার সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড। শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ৩টার ম্যাচে হোয়াইটওয়াশের লজ্জায় ডুববে ইংলিশরা নাকি শেষ ম্যাচ জিতে কোনো রকমে মান বাঁচাবে জস বাটলারের দল?

দুই ম্যাচে আধিপত্য তো বটেই, লিডারবোর্ডেও আছে বাংলাদেশেরই দাপট। দুই ম্যাচে ৯৭.০০ গড় এবং ১২৫.৯৭ স্ট্রাইক রেটে এক ফিফটিসহ ৯৭ রান নিয়ে ব্যাটারদের তালিকার শীর্ষে আছেন নাজমুল হোসেন শান্ত। সমান সংখ্যক ম্যাচে ৩৫.৫০ গড় এবং ১৪৭.৯১ স্ট্রাইক রেটে এক ফিফটিতে ৭১ রান করে তালিকায় দুইয়ে ইংলিশ অধিনায়ক জস বাটলার। তৃতীয়তে আছেন ৬৩ রান করা ফিল সল্ট, গড় ৩১.৫০ এবং স্ট্রাইক রেট ১১৬.৬৬।

এক ম্যাচ খেলেই বোলারদের তালিকাতে শীর্ষে উঠে এসেছেন মেহেদী হাসান মিরাজ। মাত্র ৩.০০ ইকোনমিতে ১২ রান খরচায় দ্বিতীয় ম্যাচে নিয়েছিলেন ৪ উইকেট। দ্বিতীয়তে থাকা জোফরা আর্চারও সমান সংখ্যক উইকেট পেলেও খেলেছেন দুই ম্যাচ, ইকোনমি ৫.৭১। তালিকার তিনে আছেন দুই ম্যাচে ৬.০০ ইকোনমিতে ৩ উইকেট পাওয়া হাসান মাহমুদ। প্রথম দুই ম্যাচ জিতে নিঃসন্দেহেই মানসিকভাবে এগিয়ে থাকবে টাইগাররা।

Advertisement
Share.

Leave A Reply