fbpx

হোয়াটসঅ্যাপেই বুক করা যাবে উবারের গাড়ি!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

গ্রাহকদের জন্য এক সুবার্তা বয়ে এনেছে রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবার। এক বিবৃতিতে উবার জানিয়েছে, শিগগিরই গাড়ি বুকিংয়ের জন্য একটি নতুন পদ্ধতি নিয়ে আসছে। যেখানে হোয়াটসঅ্যাপের মাধ্যমেই উবার বুক করা যাবে। তবে আপাতত শুধু ভারতে এই সুবিধা চালু হবে।

উবারের পক্ষ থেকে জানানো হয়েছে, পদক্ষেপটি উবারকে হোয়াটসঅ্যাপের ৫০০ মিলিয়নেরও বেশি ইউজারকে গাড়ি বুকিং করতে সাহায্য করবে।

এদিকে এক ব্লগ পোস্টের মাধ্যমে উবারের পক্ষ থেকে জানানো হয়, চলতি সপ্তাহ থেকেই উবারের  অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট থেকে গাড়ি বুকিং করার পদ্ধতি চালু করা হচ্ছে। গত ৮ বছর ধরে ভারতে বেশ ব্যবসা করছে উবার। বর্তমানে দেশটির ৭০ টি শহরে চালু আছে উবারের পরিষেবা।

এতোদিন পর্যন্ত উবারের সেবা পেতে হলে তাদের অ্যাপ ডাউনলোড করে গাড়ি বুক করতে হতো। চলতি সপ্তাহ থেকে বুকিংয়ের এ ব্যবস্থায় পরিবর্তন আনায় এখন আর উবার অ্যাপ ডাউনলোডের প্রয়োজন নেই। উবার ইউজারদের রেজিস্ট্রেশন, রাইড বুকিং আর বুকিংয়ের রিসিট সবটাই পাওয়া যাবে উবারের অফিসিয়াল হোয়াটসঅ্যাপ নম্বরেই। এমনটাই উবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে।

গাড়ি বুকিং এর ক্ষেত্রে, হোয়াটসঅ্যাপে উবার বিজনেস অ্যাকাউন্ট থেকে বা বারকোড স্ক্যান করে বা উবার বুকিংয়ের লিঙ্কে সরাসরি ক্লিক করে উবার হোয়াটসঅ্যাপ চ্যাট থেকেই এই সুবিধা পাওয়া যাবে। একইসঙ্গে উবারের অ্যাপের সকল সুবিধাও এখানে পাওয়া যাবে।

অর্থাৎ গ্রাহকের সুবিধা, সুরক্ষা ও অন্যান্য যাবতীয় গাইডলাইনে কোনো রকম পরিবর্তন আসবে না। এমনকি ইমার্জেন্সি পরিষেবাও হোয়াটসঅ্যাপ থেকে পাওয়া যাবে।

আপাতত ভারতের লক্ষ্নৌ শহরে এই সেবা চালু করা হবে। লক্ষ্নৌর পর শিগগিরই এ প্রক্রিয়া বিভিন্ন রাজ্যে চালু করা হবে বলে জানিয়েছে উবার।

Advertisement
Share.

Leave A Reply