fbpx

১০টি ই-কমার্স সাইট থেকে ব্র্যাক ব্যাংকের কেনাকাটায় নিষেধাজ্ঞা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

দেশের ১০টি ই-কমার্স সাইট থেকে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করেছে ব্র্যাক ব্যাংক। এখন থেকে এই সাইটগুলো থেকে ব্র্যাক ব্যাংকের ক্রেডিট, ডেবিট ও প্রি-পেইড কার্ডের মাধ্যমে কেউ কেনাকাটা করতে পারবেন না।

যে ১০টি ই-কমার্স সাইট থেকে কেনাকাটায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সেগুলো হলো- ইভ্যালি, আলেশা মার্ট, ই-অরেঞ্জ, ধামাকা শপিং, সিরাজগঞ্জ শপিং, আলাদিনের প্রদীপ, বুম বুম, কিউকম, আদিয়ান মার্ট ও নিডস ডট কম বিডি। বিভিন্ন গণমাধ্যমে এসব অনলাইন মার্কেট প্লেস-এর বিরুদ্ধে নেতিবাচক সংবাদ প্রকাশ হওয়ায় ব্র্যাক ব্যাংক এই নিষেধাজ্ঞা জারি করেছে।

১০টি ই-কমার্স সাইট থেকে ব্র্যাক ব্যাংকের কেনাকাটায় নিষেধাজ্ঞা

ছবি: সংগৃহীত

ব্র্যাক ব্যাংকের গণসংযোগ বিভাগের প্রধান কর্মকর্তা ইকরামুল কবীর মঙ্গলবার (২২ জুন) বিষয়‌টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এটি ব্র্যাক ব্যাংকের একটি কৌশলগত সিদ্ধান্ত। কোনো প্রতিষ্ঠানের সঙ্গে আমাদের অংশীদারিত্ব থাকবে তা নির্ণয় করে আমাদের পরিচালনা পরিষদ। তারা এই সাইটগুলোতে লেনদেন আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

সম্প্রতি বাংলাদেশের বেশ কিছু ই-কমার্স সাইটের বিরুদ্ধে গ্রাহকদের সাথে প্রতারণার অভিযোগ উঠেছে। তারা ব্যবসায় নতুন কৌশল অবলম্বন করছে। যেখানে অনলাইন বাজারগুলো ক্রেতাদের কাছ থেকে কয়েক মাসের অগ্রিম টাকা সংগ্রহ করে। কিছু কিছু ক্ষেত্রে, প্রতিষ্ঠানগুলো পণ্য সরবরাহ করতে আরও বেশি সময় নিয়ে থাকে।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংক এসব অনিয়ন্ত্রিত ই-কমার্স সাইটের মাধ্যমে উচ্চ লেনদেনের বিষয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠিয়েছে। তারা জানিয়েছে, ক্রেতাদের কাছ থেকে সংগৃহীত অগ্রিম অর্থের বিপরীতে এসব প্রতিষ্ঠানের কোনো সম্পদ নেই।

Advertisement
Share.

Leave A Reply