fbpx

একনেকে অনুমোদন পেল ১০টি প্রকল্প

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

জাতীয় অর্থনৈতিক পরিষদ (একনেক) আজ নয়টি নতুন প্রকল্প এবং একটি সংশোধিত প্রকল্পসহ মোট ১০টি প্রকল্পের অনুমোদন দিয়েছে।

আজ মঙ্গলবার (৮ জুন) প্রধানমন্ত্রী ও একনেক চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে প্রায় ৬ হাজার ৬৫১ কোটি ৩৪ লাখ টাকা ব্যয়ে এসব প্রকল্পের অনুমোদন দেওয়া হয়।

একনেকে অনুমোদন পেল ১০টি প্রকল্প

এনইসি সম্মেলন কেন্দ্র প্রান্তে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: গণভবন প্রান্তে ইয়াসিন কবির জয় এবং এনইসি সম্মেলন কেন্দ্র প্রান্তে আলতাফ হোসেন

সভা শেষে সাংবাদিকদের এসব তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

জানা গেছে, প্রকল্পের মোট ব্যয়ের মধ্যে সরকার দেবে ৫ হাজার ২১৯ কোটি ৮১ লাখ টাকা, সংস্থার নিজস্ব অর্থায়ন ৭৯৮ কোটি ৩ লাখ টাকা এবং বিদেশি ঋণ ৬৩৭ কোটি ৫০ লাখ টাকা।

একনেকে অনুমোদিত নতুন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের তিন ও পাঁচবছর মেয়াদী ২টি প্রকল্প, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের দু’বছর মেয়াদী ১টি প্রকল্প, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের তিন বছর মেয়াদী ১টি প্রকল্প, পানি সম্পদ মন্ত্রণালয়ের তিন বছর মেয়াদী ২টি প্রকল্প, কৃষি মন্ত্রণালয়ের চার বছর মেয়াদী ১টি প্রকল্প, খাদ্য মন্ত্রণালয়ের দু’বছর মেয়াদী একটি প্রকল্প এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের তিন বছর মেয়াদী ১টি প্রকল্প।

এছাড়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সংশোধিত একটি প্রকল্পের মেয়াদ আরও তিন বছর বাড়ানো হয়েছে। যা ২০১৭ সালের জুলাই থেকে ২০২০ সালের জুনে বাস্তবায়ন করার কথা ছিল।

Advertisement
Share.

Leave A Reply