fbpx

১০০০ টাকার লাল নোট বাতিলের খবরটি ভুয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এক হাজার টাকার নোট বাতিলের যে নোটিশটি ঘোরাফেরা করছে, সেটিকে ভুয়া ও সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক। এ ধরনের কোনো সিদ্ধান্ত হলে সেটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হবে বলে নিশ্চিত করেছে কেন্দ্রীয় ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এক হাজার টাকা মূল্যমানের লাল নোট বা অন্য কোনো নোট অচল হিসেবে ঘোষণা করা হয়নি। বাংলাদেশ ব্যাংক কর্তৃক এক হাজার টাকা মূল্যমানের লাল নোট আগামী ৩০ মে ২০২২ এরপর অচল হিসাবে গণ্য করা হবে- মর্মে সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং অনলাইন প্ল্যাটফর্মে গুজব/বিভ্রান্তিকর তথ্য প্রচারিত হচ্ছে, যা বাংলাদেশ ব্যাংকের দৃষ্টিগোচর হয়েছে। এরই প্রেক্ষিতে, জণসাধারণকে উক্ত গুজব/বিভ্রান্তিকর তথ্য আমলে না নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১১ মে) ফেসবুকে খবর ছড়িয়ে পড়ে, এক হাজার টাকা মূল্যমানের লাল ব্যাংক নোটটির লেনদেনের সময়সীমা আগামী ৩০ মে পর্যন্ত। এরপর আর এক হাজার টাকা মূল্যমানের লাল নোটটি আর ব্যাংকে জমা নেওয়া হবে না। তাই আগামী ৩০ মে দুপুর ১২টার মধ্যে এক হাজার টাকার লাল নোটটি জমা দিতে হবে। এর পরদিন তথা ৩১ মে থেকে এক হাজার টাকা মূল্যমানের এই লাল নোটটি অচল বলে গণ্য হবে।

এরপর থেকেই সাধারণ মানুষের মধ্যে নানা প্রতিক্রিয়া লক্ষ করা যায়।

Advertisement
Share.

Leave A Reply