fbpx

১০ স্টার্টআপে বাংলাদেশির ‘ওয়াদাটাইম’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ব্রিটেনে বাংলাদেশি বংশোদ্ভূত উদ্যোক্তা শাদমান সাকিব প্রতিষ্ঠিত ওয়াদাটাইম লন্ডনভিত্তিক সেরা ১০টি ডেটা মাইনিং স্টার্টআপ এবং কোম্পানির গ্রুপ তৈরি করেছে।

শাদমান সাকিব ইন্টারেক্টিভ শর্ট ভিডিও প্ল্যাটফর্ম ‘ওয়াদাটাইম’র প্রতিষ্ঠাতা, চেয়ারারম্যান এবং সিইও।
যুক্তরাজ্য (ইউকে) ভিত্তিক ডিজিটাল প্ল্যাটফর্ম ‘বেস্ট স্টার্টআপ’ লন্ডনভিত্তিক শীর্ষ ২৫টি ডেটা মাইনিং স্টার্টআপ এবং কোম্পানি নির্বাচন করেছে যেখানে ‘ওয়াদাটাইম’র অবস্থান ১০ম, ÔBeststartup.co.ukÕ ওয়েবসাইট অনুসারে।

এর আগে, ওয়াদাটাইম ‘সেরা ইন্টারেক্টিভ শর্ট ভিডিও প্ল্যাটফর্ম – ক্যালিফোর্নিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র’ বিভাগের অধীনে ষষ্ঠ বার্ষিক প্রযুক্তি উদ্ভাবক পুরস্কার জিতেছে। কর্পোরেট ভিশন, একটি যুক্তরাজ্য (ইউকে) ভিত্তিক ডিজিটাল প্ল্যাটফর্ম উন্নত ব্যবসায়িক অনুশীলন সমর্থন এবং গাইড করার জন্য পুরস্কার দিয়েছে।

ডাটা মাইনিং কম্পিউটার বিজ্ঞানের একটি ক্ষেত্র হিসেবে বিবেচিত হয়। এটি ‘নলেজ ডিসকভারি ইন ডেটাবেসেজ (কেডিডি) এর একটি ধাপ।’

ডাটা মাইনিং কৃত্রিম বুদ্ধিমত্তা, পরিসংখ্যান, ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম সমন্বয়ে গঠিত একটি কম্পিউট বা গণনা প্রক্রিয়া যার মাধ্যমে বিশালাকার ডাটা সেট থেকে নির্দিষ্ট বৈশিষ্টের ডাটা আবিষ্কার করা সম্ভব হয়। ডাটা মাইনিং এর লক্ষ্য হল একটি ডাটা সেট থেকে নির্দিষ্ট বা কাক্সিক্ষত ডাটা খুঁজে বের করা এবং তা নির্দিষ্ট কাজের উপযোগী করে বিন্যাস, শ্রেণিবদ্ধ ও উপস্থাপন করা।

ওয়াদাটাইম একটি ইন্টারেক্টিভ সংক্ষিপ্ত ভিডিও প্ল্যাটফর্ম যা বিশ্বজুড়ে প্রতিভাবান পারফর্মারদের সংযুক্ত করার মিশন থেকে তৈরি করা হয়েছে। এটি বিশ্বব্যাপী মানুষের জন্য প্রতিভা, ধারণা, সৃজনশীলতা এবং সংস্কৃতির সঙ্গে যে কোনও জায়গায় প্রদর্শন, গ্রাস এবং জড়িত হওয়ার একটি গন্তব্য। মেশিন লার্নিং এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) থেকে সৃষ্ট, ওয়াদাটাইম দর্শকদের পারফর্মারদের সঙ্গে সংযুক্ত করার জন্য ডিজাইন করা হয়েছে, বিষয়বস্তু ব্যবহার এবং সৃষ্টির জন্য উন্নত আচরণগত বিশ্লেষণের জন্য একটি সমন্বিত এআই উপাদানের সঙ্গে উৎসর্গীকৃত।

ওয়াদাটাইমে উদ্ভাবন যে কাউকে একজন পারফর্মার হওয়ার ক্ষমতা দেওয়ার জন্য একটি স্পষ্ট মিশন দ্বারা চালিত হয়, এই বিশ্বাসের উপর নির্মিত যে প্রত্যেকটি একটি প্রতিভা- এটি আবিষ্কার করতে এবং এটি বিশ্বের কাছে প্রদর্শন করার জন্য তাদের স্থান এবং প্ল্যাটফর্ম প্রয়োজন।

ওয়াদাটাইমের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাদমান সাকিব বলেন, আমাদের লক্ষ্য হচ্ছে একটি উদ্দীপক হওয়া যা ওয়াদাটাইম প্ল্যাটফর্ম ব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষের পরবর্তী বৈশ্বিক ঘটনা হয়ে ওঠার সেই গোপন ক্ষমতাকে প্রজ্জ্বলিত করবে এবং এই উদ্দেশ্য উপলব্ধি করার জন্য আমরা এমন বৈশিষ্ট্য উদ্ভাবনে নিবেদিত। যা একে অপরকে প্রবৃদ্ধি এবং ইতিবাচকতায় সমর্থন করে জনসাধারণকে একত্রিত করবে।

Advertisement
Share.

Leave A Reply