fbpx

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ডিজিটাল যুগে স্মার্টফোন ছাড়া দিন কাটানো অনেকটা লবণ ছাড়া তরকারির মতো। আর করোনার সময় স্মার্টফোন যেন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে পরিণত হয়েছে। তবে অনেক সময় সাধ থাকলেও সাধ ও সাধ্যের সমন্বয় ঘটানো কঠিন হয়ে পড়ে।

কিন্ত এখনকার সময়ে স্মার্টফোনের দাম মোটামুটি মধ্যবিত্তের নাগালের মাঝেই। দশ হাজার টাকার মধ্যেই বিভিন্ন মোবাইল কোম্পানির বেশ কিছু ভালো ফোন আপনি কিনতে পাবেন। এখন আপনার ফোনের বাজেট যদি ১০ হাজার টাকার মধ্যে হয়, তাহলে আপনি কিন্ত একবার চোখ বুলিয়ে নিতে পারেন।

চলুন জেনে নেই কম বাজেটের সেরা ১০টি মোবাইল ফোন সম্পর্কে।

১. শাওমি রেডমি ৯এ

আপনার বাজেট যদি দশ হাজার টাকা হয় এবং আপনি যদি শাওমি ফোন কিনতে চান, তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো ফোন হবে রেডমি ৯এ। শাওমির ৬.৫৩ইঞ্চির এইচডি প্লাস নচযুক্ত ডিসপ্লের এই ফোনে আছে ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ।

ফোনটিতে প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর হেলিও জি২৫। এছাড়া ফোনটিতে রয়েছে ৫০০০মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

ছবি তোলার জন্য ফোনটিতে আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। তবে নিরাপত্তার জন্য ফোনটিতে ফিংগারপ্রিন্ট না থাকলেও আছে ফেস আনলক সিস্টেম।

শাওমি রেডমি ৯এ এর মূল্য : ৯,৯৯৯ টাকা

২. সিম্ফোনি জেড৩০

দশ হাজার টাকার মধ্যে সিম্ফোনি এর ‘জেড৩০’ ডিভাইসটি কিন্ত আপনার বাকেট লিস্টে রাখতেই পারেন। ৩ জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর মোবাইলটি কম দামে অসাধারণ ডিজাইন ও আউটলুক অফার করছে।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

থ্রিপল রিয়ার ক্যামেরা সেটাপ এর সাথে ফোনটিতে রয়েছে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। আর রয়েছে ৫০০০মিলি অ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এছাড়া ফিংগারপ্রিন্ট সেন্সর ও রয়েছে ফোনটিতে।

সিম্ফোনি জেড৩০ এর মূল্য : ৯,৭৯০ টাকা

৩. ওয়ালটন প্রিমো আর ৬  

বাজেটের মধ্যে আরেকটি ফোন আপনি কিন্ত আপনার পছন্দের তালিকায় রাখতেই পারেন। দেশি ব্যান্ড ওয়ালটনের প্রিমো আর ৬ ডিভাইসে আছে ৬.১ইঞ্চির এইচডি প্লাস আইপিএস ডিসপ্লে। এছাড়া আছে ৩ জিবি র‍্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। বাড়তি সুরক্ষা হিসেবে ফোনটিতে পাচ্ছেন ফিংগারপ্রিন্ট সেন্সর।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

ছবি তোলার জন্য ডিভাইসে আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ব্যাকআপ হিসেবে ফোনে আছে ৪০০০মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ফোনটিতে প্রসেসর হিসেবে আছে ১.৬ গিগাহার্জ এর অক্টা-কোর প্রসেসর।

ওয়ালটন প্রিমো আর৬ এর দাম : ৯,৫৯৯ টাকা

৪. ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো   

কম টাকার মধ্যে অসাধারণ সব ফিচার নিয়ে হাজির হয়েছে ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো। এই দামের মধ্যে এটিই একমাত্র ফোন যাতে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ রয়েছে। এছাড়া ফোনটিতে থাকছে আলট্রা-ওয়াইড লেন্স।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের থ্রিপল ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। বাড়তি সুরক্ষা দিতে ফিংগারপ্রিন্ট সেন্সর তো থাকছেই। এছাড়া ৪০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারিও আছে ফোনটিতে। মিডিয়াটেক এর হেলিও এ২০ চিপসেট দ্বারা এই ফোনটি চলবে।

ওয়ালটন প্রিমো এইচ৯ প্রো এর দাম : ৯,৪৯৯ টাকা

৫. ওয়ালটন প্রিমো এইচএম৫

১০ হাজার টাকা দামের মধ্যে ওয়ালটন প্রিমো এইচএম৫ ফোনটির দুইটি ভ্যারিয়েন্ট পাওয়া যাবে। ৩জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৮৫৯৯ টাকা। অন্যদিকে ৪জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ৯,৪৯৯ টাকা।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

দুই ভ্যারিয়েন্টেই রয়েছে ৪,৯০০মিলি অ্যাম্পিয়ারের এর শক্তিশালী ব্যাটারি। এই ডিভাইসেও মিডিয়াটেক এর হেলিও এ২০ প্রসেসর রয়েছে। এছাড়া আছে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ফোনটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৬.১ইঞ্চির নচযুক্ত এইচডি প্লাস ডিসপ্লে।

ওয়ালটন প্রিমো এইচএম৫ এর দাম : ৮,৫৯৯ টাকা / ৯,৪৯৯ টাকা

৬. ওয়ালটন আরএক্স৭ মিনি

আপনি যদি গেম লাভার হন এবং আপনার বাজেট যদি ১০ হাজার টাকা মধ্যে ভয়, তাহলে চোখ বন্ধ করে আপনি ওয়ালটন আরএক্স৭ মিনি ফোনটি নিতে পারেন। এতো কম দাম হওয়া স্বত্বেও ডিভাইসটিতে আছে মিডিয়াটেক এর শক্তিশালী প্রসেসর, হেলিও পি৬০ চিপসেট।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এছাড়া ফিংগারপ্রিন্ট সেন্সরের পাশাপাশি ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। স্মার্টফোনটিতে আছে ৩ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। আর ব্যাটারি হিসেবে থাকছে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার।

ওয়ালটন আরএক্স৭ মিনি এর দাম : ৯,৪৯৯ টাকা

৭. রিয়েলমি সি১১  

জনপ্রিয় মোবাইল কোম্পানি রিয়েলমি কম দামের মধ্যে বেশ ভালো কনফিগারেশনের একটি ফোন এনেছে। রিয়েলমি সি১১ তুলনামূলক কম দামে রেডমি ৯ এ এর অধিকাংশ ফিচারই প্রদান করছে।

ডিভাইসটিতে প্রসেসর হিসেবে আছে মিডিয়াটেক হেলিও জি৩৫। তবে রিয়েলমি সি১১ ও রেডমি ৯এ ফোন দুইটির মধ্যে কিছু ফিচারে বেশ মিল আছে। যেমন- ৫০০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। তবে রিয়েলমির এই ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ক্যামেরা।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এই দামে রিয়েলমি সি১১ ফোনটি অফার করছে স্লো-মোশন ভিডিও রেকর্ডিং ফিচার। এছাড়া আরও রয়েছে নাইট মোড যা এই দামে এক অসাধারণ ফিচার।

রিয়েলমি সি১১ এর দাম : ৮,৯৯০ টাকা

৮. আইটেল ভিশন ১ প্লাস

করোনাকালে ২০২০ সালে বছরজুড়ে আলোচনায় ছিল আইটেল এর ভিশন ১ প্লাস। ৩ জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এর ফোন আইটেল ভিশন ১ প্লাস ফোনটিতে থাকছে ৫০০০মিলি অ্যাম্পিয়ারের এর বিশাল ব্যাটারি।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

১৩ মেগাপিক্সেল এর রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে মোবাইলটিতে। ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লের ফোন আইটেল ভিশন ১ প্লাস রয়েছে ১.৬ গিগাহার্জ এর অক্টা কোর প্রসেসর।

আইটেল ভিশন ১ প্লাস এর দাম : ৮,৯৯০ টাকা

৯. টেকনো স্পার্ক ৪ লাইট  

১০ হাজার টাকার মধ্যে স্মার্টফোন কোম্পানি টেকনোর স্পার্ক ৪ লাইট ফোনটি কিন্ত আপনি আপনার পছন্দের তালিকায় রাখতে পারেন।

টেকনোর এই ফোনটিতে রয়েছে ৬.৫২ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে। এর সামনে ও পেছনে উভয়দিকেই রয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিভাইসটিতে আছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের এর ব্যাটারি।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

আর নিরাপত্তা দিতে ফোনটিতে থাকছে ফিংগারপ্রিন্ট সেন্সর। এছাড়া আরও আছে ২ জিবি র‍্যাম ও ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ।

টেকনো স্পার্ক ৪ লাইট এর দাম : ৮,৯৯০ টাকা

১০. ভিভো ওয়াই ৯১সি

১০ হাজার টাকা দামের মধ্যের স্মার্টফোন তালিকায় ভিভোর একমাত্র ফোন হচ্ছে ভিভো ওয়াই৯১সি ফোনটি। মোবাইলটিতে ২জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে। ফোনটিতে রয়েছে ৪০৩০ মিলি অ্যাম্পিয়ার এর ব্যাটারি।  এছাড়া এতে রয়েছে ৬.২২ইঞ্চির ডিসপ্লে।

১০ হাজার টাকা বাজেটের সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

ভিভো ওয়াই৯১সি এর দাম : ৮,৯৯০ টাকা

Advertisement
Share.

Leave A Reply