fbpx

১২১ মিলিয়ন ইউরোতে বিক্রি হলেন এনজো ফার্নান্দেজ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ট্রান্সফার মার্কেটের শেষদিন অব্দি লড়ে গিয়ে শেষমেশ এনজো ফার্নান্দেজকে পেলো চেলসি। রেকর্ড ১২১ মিলিয়ন ইউরো দিয়ে বেনফিকা থেকে এই বিশ্বকাপ তারকাকে দলে ভিড়িয়েছে ইংল্যান্ডের এই ক্লাবটি। ফিফা বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কারটা উঠেছিলো এনজো ফার্নান্দেজের হাতে। ২০৩১ সালের জুন মাস অর্থাৎ, আট বছরের চুক্তিতে ইউরোপিয়ান ক্লাবে যাচ্ছেন এই আর্জেন্টাইন তারকা।

আর্জেন্টিনার ক্লাব ‘রিভার প্লেট’ থেকে যাত্রা শুরু। তারপর সেখান থেকে গত মৌসুমেই ১৪ মিলিয়ন ইউরোতে পর্তুগিজ ক্লাব বেনফিকাতে পারি জমান এই মিডফিল্ডার। বিশ্বকাপে সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরষ্কার জেতার পর থেকেই তাকে দলে ভেড়ানোর জন্য উঠে পড়ে লাগে ইংলিশ ক্লাব চেলসি। বেশ কয়েকবার এনজোকে দলে নেওয়ার চেষ্টা করে তারা। সপ্তাখানেক আগেও দলবদলের এই ঘটনার সত্যতাকে উড়িয়ে দেওয়া হয়েছিলো। কিন্ত ট্রান্সফার মার্কেটের খেলোয়াড় দলবদলের শেষদিন ঠিকই বেনফিকাকে রাজি করাতে সক্ষম হয় চেলসি।

ইংলিশ প্রিমিয়ার লিগ ইতিহাসে এর আগে এত দামে কেনা হয়নি অন্য কোনো ফুটবলারকে। ম্যানচেস্টার সিটি ২০২১/২২ মৌসুমে ১০০ মিলিয়ন ইউরো দিয়ে দলে যুক্ত করেছিলো জ্যাক গ্রিলিশকে। সেই রেকর্ড ভেঙে এখন ইপিএলের সর্বোচ্চ দামি খেলোয়াড় আর্জেন্টিনার এনজো ফার্নান্দেজ। ২২ বছর বয়সী এই আর্জেন্টাইন মিডফিল্ডাররের গেলো বছরটা রুপকথার মতোই কেটেছে।

Advertisement
Share.

Leave A Reply