fbpx

১২ জুলাই রাত ৮টায় ঘুরবে ’চরকি’

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

চলছে ওটিটি প্লাটফর্মের জোয়ার। সেই জোয়ারে যুক্ত হলো আরও একটি প্ল্যাটফর্ম। আজ সোমবার (১২ জুলাই) রাত ৮ টায় জয়া আহসান অভিনীত একটি কনটেন্ট দিয়ে যাত্রা শুরু করবে দেশের অন্যতম বড় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি। সিনেমা, সিরিজ, শো, তথ্যচিত্রসহ বৈচিত্রে ভরা প্রায় ২০০ কনটেন্ট দেখা যাবে প্ল্যাটফর্মটিতে।

করোনা মহামারির কারণে দেশীয় তো বটেই, বিশ্বের অনেক দেশের সিনেমাহল বন্ধ আছে। আর ঠিক এই সময়েই বিশ্বব্যাপী বেড়েছে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মের চাহিদা। তারই ধারাবাহিকতায় দেশীয় ওটিটি প্ল্যাটফর্মগুলোর সারিতে যুক্ত হল ‘চরকি’।

প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, ১২ মাসে ১২টি সিনেমা মুক্তি দেবে তারা। সেই থেকে শুরু হয় দর্শকের অপেক্ষা। আর চরকিও তার প্রতিশ্রুতি থেকে সরে যায়নি। ফিল্ম, ফান আর ফূর্তির পসরা সাজিয়ে তারা দর্শকের সামনে হাজির।

শুধু দেশের দর্শকই নয়, চরকি হবে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা বাংলা ভাষাভাষী মানুষের বিনোদনের প্ল্যাটফর্ম।

চরকিতে যেকোনো কন্টেন্ট এক টিকিটে একসঙ্গে পুরো পরিবার দেখতে পারবে। তা ছাড়া খরচও হবে একটা সাধারণ টিকিটের চেয়ে অনেক কম দামে।

আধুনিক সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রায় সব ধরনের ডিভাইস থেকে চরকি দেখার সুযোগ রাখা হয়েছে। আইওস, অ্যান্ড্রয়েড ফোন, আইপ্যাড, ডেস্কটপ, ল্যাপটপ, স্যামসং টিভি, অ্যান্ড্রয়েড টিভি বক্স, ফায়ার স্টিক-সবখানেই আজ থেকে পাওয়া যাবে চরকির অ্যাপ। তা ছাড়া যেকোনো ব্রাউজার ব্যবহার করে ডেস্কটপ বা ল্যাপটপ থেকে চরকির ওয়েবসাইটে (www.charki.com) দর্শক নির্বিঘ্নে উপভোগ করতে পারবেন। আর যদি বিঘ্ন ঘটে? এর সমাধানও জানিয়েছে প্ল্যাটফর্ম কর্তৃপক্ষ। গ্রাহকদের সার্বক্ষণিক নিরবিচ্ছিন্ন সেবা নিশ্চিত করতে চরকি একটি হেল্পডেস্ক চালু করছে প্রথম দিন থেকেই। প্রতিদিন বেলা ১২টা থেকে রাত ১২টা পর্যন্ত চরকির ওয়েবসাইটে থাকা চ্যাটবক্স ও চরকির অফিসিয়াল ই–মেইল, ফেসবুক পেইজে সমস্যার কথা জানালেই এর সমাধান করবে চরকির কাস্টমার।

চরকি কীভাবে দেখা যাবে?
চরকির কন্টেন্ট দেখতে হলে লাগবে ইন্টারনেট সংযোগসহ একটি স্মার্ট ডিভাইস। ওয়েব থেকে www.chorki.com ভিজিট করুন অথবা গুগুল প্লেস্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে Chorki অ্যাপটি ইন্স্টল করে নিন। এবার আপনি বিনামূল্যে দেখতে পারবেন ‘ফ্রি কনটেন্ট’। প্রিমিয়াম কনটেন্ট দেখার জন্য ৬ মাস ও এক বছরের প্যাকেজ সাবস্ক্রাইব করতে হবে। চরকিতে আছে তিনটি সাবস্ক্রিপশন প্ল্যান—

১) ৫০ টাকায় ৩০ দিনের স্টার্টার সাবস্ক্রিপশন

২) ২৯৯ টাকায় ৬ মাসের সাবস্ক্রিপশন

৩) ৪৯৯ টাকায় ১ বছরের সাবস্ক্রিপশন

৪) ৭৯৯ টাকায় ১ বছরের সাবস্ক্রিপশন (২ টি ডিভাইসে একসাথে ভিডিও স্ট্রিম করা যাবে)

সাবস্ক্রিপশন কেনার জন্য আপনি বিকাশ, নগদ, রকেট সহ অন্যান্য প্রচলিত মোবাইল পেমেন্ট ব্যবস্থা ব্যবহার করতে পারবেন। এছাড়াও ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে দেশের ভেতর ও বাইরে থেকে পেমেন্ট করা যাবে। এভাবেই চরকি দেখতে পারবে বিশ্বের যেকোনো প্রান্তে থাকা দর্শক।

Advertisement
Share.

Leave A Reply