fbpx

১৪ বছর পর মাদ্রিদকে বিদায় জানালেন বেনজেমা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

অলিম্পিক লিওঁ থেকে ২০০৯ সালের গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন করিম বেনজেমা। ২০১৮ সালে ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর অনেকটা একাই টেনেছেন ক্লাবকে। হয়ে উঠেছেন রিয়াল মাদ্রিদের আক্রমণভাগের নেতা, অনেক ম্যাচ জিতিয়েছেন দলকে সাথে নিজে জিতেছেন ব্যালন ডি’অর।

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন ছিল রিয়াল মাদ্রিদ ছাড়বেন বেনজেমা। তবে মাত্র দুদিন আগেই বেশ দাপটের সাথে বেনজেমা বলেছিল, ‘আমি রিয়াল মাদ্রিদেই আছি।’ মৌসুমের শেষ ম্যাচের কয়েক ঘণ্টা আগে সব হিসাব‍ বদলে দিয়েছে রিয়াল কর্তৃপক্ষ। রিয়াল মাদ্রিদকে বিদায় জানিয়ে দিয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড।

রিয়াল মাদ্রিদ এক বিবৃতি দিয়ে নিশ্চিত করেছে অ্যাথলেটিকো বিলকাওয়ের বিপক্ষে লস ব্লাঙ্কোসদের জার্সিতে দলটির স্ট্রাইকার করিম বেনজেমার শেষ ম্যাচ হতে যাচ্ছে।

বিবৃতিতে রিয়াল মাদ্রিদ বলেছে, ‘রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব এবং আমাদের অধিনায়ক করিম বেনজেমা ক্লাবের সঙ্গে অসাধারণ যাত্রার সমাপ্তি টানার সিদ্ধান্ত নিয়েছে। ক্লাবের অসাধারণ এই লিজেন্ডের প্রতি আমাদের শ্রদ্ধা ও ভালোবাসা। আচরণ ও পেশাদারিত্বের বিবেচনায় করিম বেনজেমা ক্লাবের জন্য উদাহরণ হয়ে থাকবেন।’

চলতি জুনে রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি শেষ হচ্ছে বেনজেমার। মৌসুম চলাকালীন রিয়ালে তার আরও এক মৌসুম খেলার সম্ভাবনা জোরালো ছিল। কিন্তু চুক্তি নবায়ন করছেন না তিনি। ফ্রি এজেন্টে ছাড়ছেন ক্লাব।

বিভিন্ন সংবাদ মাধ্যমের দাবি সৌদি আরবের প্রো লিগ চ্যাম্পিয়ন আল ইত্তিহাদ তাকে দুই মৌসুমের জন্য ৪০০ মিলিয়ন ইউরো বেতনে চুক্তির প্রস্তাব দিয়েছে। ওই প্রস্তাবে ইতিবাচক সাড়া দিয়েছেন ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার।

১৪ বছর রিয়াল মাদ্রিদে কাটানো করিম বেনজেমা সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৪৭ ম্যাচে ৩৫৩টি গোল করেছেন। জিতেছেন পাঁচটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ মোট ২৫টি ট্রফি। রিয়াল মাদ্রিদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হিসেবে বিদায় নিচ্ছেন করিম বেনজেমা। তার চেয়ে বেশি গোল রয়েছে ক্রিস্টিয়ানো রোনালদোর ৪৫০টি।

Advertisement
Share.

Leave A Reply