fbpx

১৫ আগস্ট টাইমস স্কয়ারে প্রদর্শিত হবে বঙ্গবন্ধুর ভাষণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নিউইয়র্ক শহরে পর্যটকদের প্রধান আকর্ষণ কেন্দ্র টাইমস স্কয়ারে আগামীকাল ১৫ আগস্ট প্রদর্শিত হবে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অডিও-ভিজুয়্যাল ক্লিপ।

কাল ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বঙ্গবন্ধুর অডিও-ভিজুয়্যাল ক্লিপ ২৪ ঘন্টায় প্রতি দুই মিনিট অন্তর অন্তর ৭২০ বার দেখানো হবে টাইমস স্কয়ারের বিশ্বখ্যাত বিশাল ‘বল ড্রপ’ বিলবোর্ডে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণসহ বিভিন্ন সময়ের স্মরণীয় মুহূর্তগুলো থাকবে অডিও-ভিজুয়্যাল ক্লিপে।

এর আগে, এ বিষয়ে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানান, ‘আমরা অনেক আগে থেকেই নিউ ইয়র্কের ঐতিহাসিক টাইমস স্কয়ার ও এম্পায়ার স্টেট বিল্ডিংয়ে এমন একটি প্রদর্শনী উপভোগ করার জন্য উদগ্রীব হয়ে রয়েছি। এখন আমরা সেই সুযোগ পেয়েছি।’

আব্দুল মোমেন আরও বলেন, বঙ্গবন্ধু ও আমাদের দেশের অর্থনৈতিক উন্নয়নের ক্লিপগুলো টাইমস স্কয়ারের মতো স্থানে প্রদর্শিত হলে বাংলাদেশের ভাবমূর্তি বিশ্বের দরবারে আরও উজ্জ্বল করতে সহায়ক হবে।

পররাষ্ট্রমন্ত্রী জানান, টাইমস স্কয়ারে ডিজিটাল বিলবোর্ডে এই ক্লিপটি প্রদর্শনের পাশাপাশি জাতীয় শোক দিবস উপলক্ষে একটি অনুষ্ঠানেরও আয়োজন আগামীকাল সেখানে করা হবে।

টাইমস স্কয়ারে ১৫ আগস্টের এই অনুষ্ঠানটি এক্সিম ব্যাংক ও আনোয়ার গ্রুপের আর্থিক সহায়তায় ফাহিম নামে একজন প্রবাসী বাংলাদেশী তার যুক্তরাষ্ট্রভিত্তিক নিউইয়র্ক ড্রিম প্রোডাকশনের মাধ্যমে আয়োজন করেছেন।

Advertisement
Share.

Leave A Reply