fbpx

১৫ জুলাই থেকে ৮ দিনের জন্য অভ্যন্তরীণ ফ্লাইট চলাচল শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে চলমান লকডাউন আট দিনের জন্য শিথিল করা হয়েছে। ১৫ জুলাই থেকে সমস্ত অভ্যন্তরীণ গন্তব্যে বিমান চলাচলের জন্য পুনরায় সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও বাংলাদেশ (সিএএবি) কর্তৃপক্ষের জারি করা বিমান পরিবহন সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে জারি করা স্থানীয় রুটে সব ধরনের বিমান চলাচলে নিষেধাজ্ঞা ১৫ জুলাই দুপুর ১ টা থেকে ২৩ জুলাই সন্ধ্যা ৬ টা পর্যন্ত তুলে নেয়া হয়েছে। পাশাপাশি বিজ্ঞপ্তিতে আরও বলা হয় ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত আবার সকল এয়ার অপারেটরের সকল ধরনের অভ্যন্তরীণ ফ্লাইট পরিচালনা স্থগিত থাকবে।

তবে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মানবিক সাহায্য ও ত্রাণ কাজের এবং পণ্যবাহী বিমানগুলো এই নিষেধাজ্ঞার আওতার বাইরে থাকবে। এছাড়া সিএএবি বিমান অপারেটরদের এই ধরনের ফ্লাইটের জন্য যাত্রী, ক্রু, সরঞ্জাম এবং এয়ারক্রাফ্ট এবং গ্রাউন্ট ফ্লাইটে স্ট্যান্ডার্ড রোগ জীবানু শূন্যকরণ, স্যানিটাইজেশন এবং সামাজিক দূরত্ব পদ্ধতি কঠোরভাবে বজায় রাখতে ও অনুসরণ করতে বলা হয়েছে।

এই বিজ্ঞপ্তির ঘোষণার পর রাষ্ট্রায়ত্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও প্রাইভেট ইউএস-বাংলা এয়ারলাইন এবং নভোএয়ার এই পুনরায় শুরুর জন্য ফ্লাইটের সময়সূচি ঘোষণা করেছে।

১৫ থেকে ২২ জুলাই পর্যন্ত ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন চট্টগ্রামে পাঁচটি, দুটি কক্সবাজার, সাতটি সৈয়দপুর, ছয়টি করে যশোর এবং চারটি করে সিলেট, বরিশাল ও রাজশাহীতে ফ্লাইট পরিচালনা করবে।

একই সময়ে নভোএয়ারের বিমান প্রতিদিন ছয়টি করে চট্টগ্রাম, সৈয়দপুর ও যশোর, চারটি করে বারিশাল, তিনটি সিলেট এবং দুটি কক্সবাজারে চলাচল করবে বলে জানানো হয়েছে।

Advertisement
Share.

Leave A Reply