fbpx

১৭২ রানে ভারতকে হারালো ঢাকা!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

১৭২ রানে ভারতকে হারালো বাংলাদেশ! শিরোনামটা শুনেই একটু অবাক হচ্ছেন নিশ্চয়ই। এমনটাই ঘটেছে উদয়াচল পার্কে।

২৩ জানুয়ারি শনিবার সকালে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে উদয়াচল পার্ক ও খেলার মাঠ উদ্বোধন শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের সাথে এক প্রীতি ক্রিকেট ম্যাচে অংশ নেয় ভারতীয় দূতাবাস।

টোয়েন্টি-টোয়েন্টি এই ম্যাচে অংশ নেন ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম ও তাঁর দল। উপস্থিত ছিলেন, বাংলাদেশে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত বিক্রম কুমার দোরাইস্বামী এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন।

১৭২ রানে ভারতকে হারালো ঢাকা!

ব্যাট করছেন ঢাকা উত্তর সিটি মেয়র আতিকুল ইসলাম। ছবি : মেয়র অফিস

ম্যাচে প্রথমে ব্যাট করতে নেমে ডিএনসিসি ৫ উইকেট হারিয়ে ৩০০ রান করে। জবাবে ভারতীয় হাইকমিশন ১৩ ওভার ব্যাট করে ১২৮ রান করে অল আউট হয়ে যায়। ১৭২ রানে জয়ী হয় ডিএনসিসি দল।

উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি মেয়র শৈশবের স্মৃতিচারণ করে বলেন, ‘আমরা যখন ছোট ছিলাম, ক্রিকেট খেলার জন্য আশেপাশের ঘরে-ঘরে গিয়ে চাঁদা তুলে ব্যাট কিনেছি, প্যাড কিনেছি। তখন আমাদের জন্য একটি ব্যাট, একটি প্যাড অনেক টাকা, অনেক দাম ছিল। তবে তখন এক ধরনের সামাজিক বন্ধন ছিল। এই সামাজিক বন্ধন দিন দিন হারিয়ে যাচ্ছে। তবে এখনকার সামাজিক বন্ধন দৃঢ় করতে, এই মাঠটি এই এলাকার জনগণকে দিতে চাই। এখানে ছোট-বড়, ধনী-দরিদ্র, নারী-পুরুষ, সকল শ্রেণী-পেশার মানুষ এসে খেলতে পারবেন। এই মাঠ সকলের।’

মেয়র আতিক আরও বলেন, ‘ডিএনসিসি থেকে দশটি ক্রিকেট খেলার মাঠ আমরা করে দিচ্ছি। কিছু কিছু মাঠ আন্তর্জাতিক মানের হবে। মাঠে ক্রিকেটের পাশাপাশি অন্যান্য খেলাধুলাও করা যাবে। এই মাঠে বর্ষায় যাতে খেলা যায়, এজন্য পানি নিষ্কাশনের ভালো ব্যবস্থা রয়েছে। ব্যায়ামাগারের ব্যবস্থা রাখা হয়েছে। প্রতিবন্ধীদের জন্য বিশেষ টয়লেটের ব্যবস্থা আছে। অন্তর্ভুক্তিমূলক শহর করাই আমাদের লক্ষ্য।’

১৭২ রানে ভারতকে হারালো ঢাকা!

প্রীতি ম্যাচে ১৭২ রানে জয়ী
ডিএনসিসি দল। ছবি: মেয়র অফিস

ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানসমূহের আধুনিকায়ন ও সবুজায়নের প্রকল্পের অংশ হিসেবে ১৮ টি পার্ক ও ৪ টি খেলার মাঠকে উন্নত করে সংস্কার কার্যক্রম বাস্তবায়ন করছে। তারই ধারাবহিকতায় মোহাম্মদপুরের ইকবাল রোডে উদয়াচল মাঠটি পুনসংস্কার শেষে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেয় ডিএনসিসি।

Advertisement
Share.

Leave A Reply