fbpx

২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনছে মটোরোলা, দাম কত জানেন কি?

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বিশ্বের ইতিহাসে প্রথমবারের মতো ক্যামেরায় বিপ্লব ঘটাতে যাচ্ছে স্মার্টফোন কোম্পানি মটোরোলা। শোনা যাচ্ছে, মটোরোলা এক্স ৩০ প্রো ফাইভজিতে ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে। পাশাপাশি ডিভাইসটিতে শক্তিশালী প্রসেসরও রয়েছে। এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন এইট প্লাস জেনারেশন ওয়ান প্রসেসর।

জানা গেছে, এই স্মার্টফোনে রয়েছে স্যামসাংয়ের আইসোসেল এইচপি ১২০০ মেগাপিক্সেলের সেন্সর, যা অন্য ডিভাইসগুলো থেকে একে আলাদা করে তুলবে। আর ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা হলেও এর রেজুলেশন কমানো ও বাড়ানো যাবে। অর্থাৎ চাইলেই আপনি ২৫, ৫০ কিংবা ৭৫ মেগাপিক্সেলেও ছবি তুলতে পারবেন।

ফোনটির ১/১.২২ ইঞ্চির সেন্সর একটি অপ্টিক্যাল স্টেবিলাইজড লেন্সের সঙ্গে দেওয়া হয়েছে, এর অ্যাপারচার এফ/১.৯৫। ফোনের মূল ক্যামেরাটি ৩০ এফপিএসে ৮কে ভিডিও রেকর্ড করতে পারে।

এছাড়া এই ডিভাইসে ২০০ মেগাপিক্সেল মেইন ক্যামেরার পাশাপাশি এই ফোনে একটি ৫০ মেগাপিক্সেলের সেন্সর দেওয়া হয়েছে। যা আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স হিসেবে কাজে লাগতে পারে। এছাড়াও রয়েছে একটি ১২ মেগাপিক্সেলের টেলিফটো, যা টু এক্স পর্যন্ত অপ্টিক্যাল জুম সাপোর্ট করবে। এছাড়া সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ৬০ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

বাকি স্পেসিফিকেশনের দিক থেকে এই ফোনে রয়েছে একটি ৬.৬৭ ইঞ্চির ১০ বিট আইপিএস এলসিডি ডিসপ্লে। যার রিফ্রেশ রেট ১৪৪ হার্জ। এই ডিসপ্লে ১২৫০ নিটস পিক ব্রাইটনেস দিতে পারে এবং এইচডিআর ১০ প্লাস প্লেব্যাক সাপোর্ট করে। এই ফোনে রয়েছে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। পারফরম্যান্সের দিক থেকে এই ফোনটি চালিত হবে একটি স্ন্যাপড্রাগন এইট প্লাস জেনারেশন ১ প্রসেসরের সাহায্যে, যা পেয়ার করা থাকছে ১২ জিবি র‌্যাম পর্যন্ত। স্টোরেজ ৫১২ জিবি।

ফোনটি চলবে অ্যানড্রয়েড ১২ ভিত্তিক মাইইউআই ৪.০ অপারেটিং সিস্টেম। এছাড়া ডিভাইসে ৪৬১০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি দেওয়া হয়েছে, যা ১২৫ ওয়াট ফাস্ট চার্জার এবং ৫০ ওয়াটের ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে।

চীনের বাজারে ডিভাইসটির দাম ৩৪৯৯ ইয়েন। বাংলাদেশি মুদ্রায় যার দাম দাঁড়ায় ৪৯ হাজার ২৪৭ টাকা।

Advertisement
Share.

Leave A Reply