fbpx

২০২১ সালে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে যে ১০ ইমোজি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমান সময়ে ফেসবুকসহ সব সোশ্যাল মিডিয়ায় ইমোজি একটি বিশেষ জায়গা জুড়ে আছে। যে কোনো অনুভূতি এখন আর আমরা কথায় ব্যক্ত না করে ইমোর মাধ্যমে প্রকাশ করে থাকি।

ভার্চুয়াল এই জগতে তাই কোন ইমোজির চাহিদা বেশি তার একটি তালিকা প্রকাশ করেছে ইউনিকোড কনসোর্টিয়াম নামের অলাভজনক সংস্থা। এই সংস্থাটি বিশ্বের ভাষাগুলোর ডিজিটাল সংস্করণ তৈরির দায়িত্ব পালন করে। শুধু তাই নয়, ডিজিটাল প্ল্যাটফর্মে নতুন ইমোজি যুক্ত করার ভারও তাদেরই।

২০২১ সালে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি ব্যবহার করা ইমোজির তালিকায় শীর্ষে রয়েছে ‘টিয়ার্স অব জয়’ বা আনন্দ অশ্রু। যেটি দেখতে মুখে হাসি তবে চোখে জল। বছরজুড়ে ইমোজিটি ব্যবহার করা হয়েছে ৫ শতাংশের বেশি।

২০২১ সালে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে যে ১০ ইমোজি

তালিকার দ্বিতীয় স্থানে আছে ‘হার্ট’ বা হৃদয়ের চিহ্ন।

২০২১ সালে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে যে ১০ ইমোজি

আর তৃতীয় স্থানে রয়েছে ‘রোলিং অন দ্য ফ্লোর লাফিং’ বা হাসিতে গড়াগড়ি খাওয়ার ইমোজি।

২০২১ সালে সবচেয়ে বেশি ব্যবহৃত হয়েছে যে ১০ ইমোজি

জরিপের প্রতিবেদনে বলা হয়েছে, সব মিলিয়ে ৩ হাজার ৬৬৩টি ইমোজি থাকলেও, শীর্ষ ১০০ ইমোজির ব্যবহার সব মিলিয়ে ৮২ শতাংশ।

আর কম জনপ্রিয় ইমোজির তালিকায় রয়েছে পতাকার ইমোজিগুলো। এর মধ্যে দেশের পতাকার ইমোজির ব্যবহার ছিল সবচেয়ে কম।

করোনাভাইরাসের কারণে মানুষের অনলাইনের ওপর নির্ভরতা বেড়েছে। একইসঙ্গে ইমোজির ব্যবহারও বেড়েছে আগের চেয়ে বেশি। তবে ২০১৯ সালের তালিকার সঙ্গে ২০২১ সালের তালিকার খুব একটা পরিবর্তন নেই। সেবারও টিয়ার্স অব জয় এবং হার্ট ইমোজি দুটি শীর্ষেই ছিল। ক্রমে কিছুটা হেরফের থাকলেও ২০১৯ এবং ২০২১ সালের তালিকায় শীর্ষ ১০ ইমোজির ৯টির মধ্যেই মিল আছে।

২০২১ সালের জনপ্রিয় ১০ ইমোজি হলো- টিয়ারস অফ জয়, রেড হার্ট, রোলিং অন দা ফ্লোর লাফিং, থাম্বস আপ, লাউডলি ক্রায়িং ফেস, ফোল্ডেড হ্যান্ডস, ফেস থ্রোয়িং এ কিস, স্মাইলিং ফেস উইথ থ্রি হার্ট, স্মাইলিং ফেস উইথ হার্ট শেপ আইস,স্মাইলিং ফেস উইথ স্মালিং আইজ (😂  ❤️  🤣  👍  😭  🙏  😘  🥰  😍  😊) ।

Advertisement
Share.

Leave A Reply