fbpx

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমান সময়ে স্মার্টফোন ছাড়া চলা এক মূহুর্তও সম্ভব না। এটি আমাদের জীবনের সঙ্গে আষ্টেপৃষ্টে জড়িয়ে আছে। আর করোনার সময় স্মার্টফোন যেন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ হিসেবে পরিণত হয়েছে। তবে অনেক সময় সাধ ও সাধ্যের সমন্বয় ঘটানো কঠিন হয়ে পড়ে।

তবে এখনকার সময়ে স্মার্টফোনের দাম মোটামুটি মধ্যবিত্তের নাগালের মাঝেই। দশ হাজার টাকা থেকে বিশ হাজার মধ্যে বিভিন্ন মোবাইল কোম্পানির বেশ কিছু ভালো ফোন আপনি কিনতে পাবেন। এখন আপনার ফোনের বাজেট যদি ১০ হাজার টাকা থেকে ২০ হাজার টাকার মধ্যে হয়, তাহলে আপনি কিন্ত একবার চোখ বুলিয়ে নিতে পারেন।

চলুন জেনে নেই মিডরেঞ্জের সেরা ১০টি মোবাইল ফোন সম্পর্কে।

১। শাওমি রেডমি নোট ৯

বর্তমান সময়ে তরুণদের কাছে জনপ্রিয় ফোনের তালিকায় আছে শাওমি। আর পছন্দের তালিকায় রেডমির কোনো ফোন থাকবে না, টা কি হয়? তাই সবার কথা চিন্তা করে তালিকার প্রথম স্থানে রেখেছি শাওমির রেডমি নোট ৯।

বাংলাদেশে এই ফোনটি তিনটি ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে। ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এর রেডমি নোট ৯ এর দাম ১৮,৯৯৯ টাকা। আর ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এর রেডমি নোট ৯ এর দাম ১৯,৯৯৯ টাকা৷ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের রেডমি নোট ৯ এর দাম ২১,৯৯৯ টাকা।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এই ডিভাইসের সবচেয়ে আকর্ষণীয় দিক হচ্ছে এর ডিজাইন। ডিজাইনের পাশাপাশি ফোনটির ফিচারেও রয়েছে চমক। স্মার্টফোনটিতে ৬.৫৩ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে আছে। আরও আছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা সেটাপ। এছাড়া আরও আছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর, যা ফোনটির ক্যামেরা কাটআউটের সাথে খুব সুন্দরভাবে মিলে যায়।

রেডমি নোট ৯ থাকছে ৫০২০ মিলিএম্প এর ব্যাটারি৷ ফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক এর শক্তিশালি হেলিও জি৮৫ প্রসেসর। ফোনটি ফাস্ট চার্জিং ও রিভার্স চার্জিং সাপোর্টেড।

মূল্য : ১৮,৯৯৯ টাকা

২। রিয়েলমি ৭আই

শাওমির প্রতিদ্বন্দ্বী রিয়েলমি তরুণদের মাঝে বেশ সাড়া ফেলেছে। রিয়েলমি ৭ আই বিক্রির দিক থেকে রেডমিকে টেক্কা দিয়ে দিয়েছে।

এতে আছে ৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর এই ডিভাইসের অফিসিয়াল দাম বাংলাদেশে ১৮,৯৯০ টাকা। ১৯ হাজার টাকা বাজেটের মধ্যে এই ফোনটি আপনাকে সর্বোচ্চ ফিচার অফার করছে।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

স্মার্টফোনটিতে আছে ৬.৫ ইঞ্চি পাঞ্চ হোল ডিসপ্লে,, ৬৪ মেগাপিক্সেল এর কোয়াড ক্যামেরা সেটাপ। আর রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্টও থাকছে। এতে আছে ব্যাটারি ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। এতে প্রসেসর হিসেবে আছে কোয়ালকম এর স্ন্যাপড্রাগন ৬৬২। এই প্রসেসরটি এন্ট্রি-মিড রেঞ্জের হলেও ৮ জিবি র‍্যাম থাকায় বেশ ভালো পারফরমেন্স পাওয়া যাবে।

রিয়েলমি ৭আই এর দামঃ ১৮,৯৯০ টাকা

৩। স্যামসাং গ্যালাক্সি এম২১  

এই তালিকায় স্যামসাং এর ফোন হচ্ছে স্যামসাং গ্যালাক্সি এম২১। ফোনটিতে পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এর দাম ১৬,৯৯৯ টাকা। আর ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের আরেকটি ভ্যারিয়েন্টের দাম হচ্ছে ১৮,৯৯৯ টাকা।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এই ডিভাইসটিতে ডিসপ্লে হিসেবে থাকছে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড প্যানেল। আর প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে স্যামসাং এর এক্সিনোজ ৯৬১১ প্রসেসর। স্মার্টফোনে থাকছে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা সেটাপ। ফিংগারপ্রিন্ট সেন্সর এর পাশাপাশি ফোনটিতে থাকছে ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি।

স্যামসাং গ্যালাক্সি এম২১ এর দামঃ ১৮,৯৯৯ টাকা

৪। রিয়েলমি ৬আই

মাত্র ১৬,৯৯০ টাকায় দেশের বাজারে অফিসিয়ালি ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ এর রিয়েলমি ৬ আই পাওয়া যাচ্ছে । ৪৮ মেগাপিক্সেল কোয়াড ক্যামেরা সেটাপের ফোনটিতে ব্যবহার করা রয়েছে মিডিয়াটেক এর হেলিও জি৮০ প্রসেসর। এতে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এছাড়া নিরাপত্তা দিয়ে ফোনটিতে রয়েছে রিয়ার মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

রিয়েলমি ৬আই এর দামঃ ১৬,৯৯০ টাকা

৫। পোকো এম২

বর্তমানে গেমিং ফোন হিসেবে পোকো ফোনের বেশ নামডাক। ১৬ হাজার টাকার পোকো এম২  ডিভাইসে আছে ৬ জিবি র‍্যাম , কোয়াড ক্যামেরা সেটাপ, শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর।  এতে আছে এর ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯৯ টাকা। এছাড়াও ৬জিবি র‍্যাম  ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ আরেকটি ভ্যারিয়েন্ট রয়েছে।  যার দাম  ধরা হয়েছে ১৬,৯৯৯ টাকা।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

পোকো এম২ ফোনটিতে রয়েছে ৫০০০মিলিএম্প এর বিশাল ব্যাটারি৷ এছাড়া ফোনটির ৬.৫৩ইঞ্চির ডিসপ্লের রেজ্যুলিউশন ফুল এইচডি প্লাস।

পোকো এম২ এর দামঃ ১৫,৯৯৯ টাকা

৬। শাওমি রেডমি ৯

১৫ হাজার টাকার বাজারে আপনি চোখ বন্ধ করে শাওমির রেডমি ৯ ফোনটি কিনতে পারেন। এই বাজেটের মধ্যে পারফেক্ট স্মার্টফোন এই ফোনটি। শাওমি রেডমি ৯ ফোনটিতে আছে মিডিয়াটেক এর হেলিও জি ৮০ প্রসেসর আর ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি থাকছে ।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

কোয়াড ক্যামেরার ফোন, রেডমি ৯ যেকোনো ধরনের ব্যবহারকারীর চাহিদা পুরণে সক্ষম। এছাড়াও রেডমি ৯ ফোনটির ডিজাইন আকর্ষণীয় ও চমৎকার। রেডমি ৯ এ র‍্যাম থাকছে ৪ জিবি ও ইন্টারনাল স্টোরেজ থাকছে ৬৪জিবি। তালিকার অন্যসব ফোনের মতো এই ফোনটিতেও ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

শাওমি রেডমি ৯ এর দামঃ ১৪,৯৯৯ টাকা

৭। টেকনো স্পার্ক ৬

১৪ হাজার টাকার মধ্যে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করছে টেকনো স্পার্ক ৬। ফলে খুব সহজেই তা সেরা স্মার্টফোন এর তালিকায় স্থান করে নিয়েছে। যাদের অল্প বাজেটের মধ্যে বিশাল মাপের ইন্টারনাল স্টোরেজ এর পাশাপাশি ভালো মানের পারফরমেন্স প্রয়োজন, তাদের জন্য টেকনো স্পার্ক ৬ সবকয়টি প্রয়োজনই পূরণ করে।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

টেকনো স্পার্ক ৬ এ থাকছে থ্রিপল ক্যামেরা। এছাড়া আরও আছে পাঞ্চহোল ডিসপ্লে থাকা। ফলে  এটি অত্যন্ত আকর্ষণীয় দেখায়৷ ডিভাইসটিতে থাকছে ৫০০০মিলি অ্যাম্পিয়ারের  শক্তিশালী ব্যাটারি। ফোনটিতে থাকছে মিডিয়াটেক এর হেলিও জি৭০ প্রসেসর। এছাড়াও ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট, ফিংগারপ্রিন্ট সেস্নর ইত্যাদি ফিচার ও রয়েছে ফোনটিতে।

টেকনো স্পার্ক ৬ এর দামঃ ১৩,৯৯০ টাকা

৮। রিয়েলমি নারজো ২০

বাজারে আসার পর থেকেই তুমুল সাড়া ফেলেছিল রিয়েলমি নারজো ২০। সীমিত বাজেটের মধ্যে ডিভাইসটিতে আছে ৪৮ মেগাপিক্সেল থ্রিপল ক্যামেরা সেটাপ। আরও থাকছে  শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর ও বিশাল ৬০০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।  তাই ২০ হাজার টাকার মধ্যে সেরা স্মার্টফোনের তালিকায় জায়গা করে নিয়েছে রিয়েলমি নারজো ২০ ফোনটি।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এতে থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। এছাড়াও ফোনটিতে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর রয়েছে।

রিয়েলমি নারজো ২০ এর দামঃ ১৩,৯৯০ টাকা

৯। রিয়েলমি ৫আই

মাত্র ১৩ হাজার টাকার মধ্যে ব্যবহার উপযোগী ভালো পারফরমেন্স ও গেম খেলা যাবে, এমন ফোন কি আপনি খুঁজছেন?  তাহলে রিয়েলমি ৫আই ফোনটি কিন্ত আপনি নিতে পারেন। কেননা এই ডিভাইসে আছে শক্তিশালী কোয়ালকম এর প্রসেসর, স্ন্যাপড্রাগন ৬৬৫।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

এছাড়া আরও থাকছে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ। কোয়াড ক্যামেরা সেটাপের এই ডিভাইসে থাকছে ৫০০০মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। এছাড়াও ফোনটির পেছনে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি ৫আই এর দামঃ ১২,৯৯০ টাকা

১০। রিয়েলমি সি৩

১১ হাজার টাকার মধ্যে আপনি যদি ভালো গেমিং ফোন খুঁজে থাকেন, তাহলে রিয়েলমি সি৩ ফোনটি কিন্ত দেখতে পারেন। এই ফোনটি মূলত বাজেট গেমারদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

২০ হাজার টাকার সেরা ১০ ফোন

ছবি : সংগৃহীত

স্মার্টফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির বিশাল ডিসপ্লে আর ৫০০০মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি। এতে আরও আছে মিডিয়াটেক হেলিও জি৭০ প্রসেসর। যার ফলে গেমিং পারফরমেন্স এক কথায় হবে অসাধারণ। এছাড়া এতে আরও থাকছে ৩জিবি র‍্যাম  ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ। থ্রিপল ক্যামেরা সেটাপের ফোনটিতে থাকছে ফিজিক্যাল ফিংগারপ্রিন্ট সেন্সর।

রিয়েলমি সি৩ এর দামঃ ১০,৯৯০ টাকা

Advertisement
Share.

Leave A Reply