fbpx

২১ ফেব্রুয়ারি উপলক্ষে বন্ধ থাকবে যেসব রাস্তা

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস অমর একুশে ফেব্রুয়ারি ২০২২ উপলক্ষে শহীদ মিনার এলাকার বিভিন্ন রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

গত ১৭ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) এ বিষয়ে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়,কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সব সম্মানিত নাগরিককে পলাশী ক্রসিং, এসএম হল এবং জগন্নাথ হলের সামনের রাস্তা দিয়ে শহীদ মিনারে প্রবেশ করতে অনুরোধ করা হলো। কোনো ক্রমেই অন্য কোনো রাস্তা ব্যবহার করে শহীদ মিনারে প্রবেশ করা যাবে না।

এছাড়া শ্রদ্ধা নিবেদন শেষে চানখারপুল ও দোয়েল চত্ত্বর হয়ে বের হওয়া যাবে। শহীদ মিনার থেকে টিএসসি ও বকশিবাজার, দোয়েল চত্ত্বর থেকে চারখারপুল এবং ফুলার রোড় বন্ধ থাকবে।

এদিকে সংগঠন ও প্রতিষ্ঠান পর্যায়ে সর্বোচ্চ পাঁচ জন এবং ব্যক্তি পর্যায়ে সর্বোচ্চ দুই জন একসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ কেন্দ্রীয় শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করতে পারবেন। এক্ষেত্রে সকলকে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক পরিধান করতে হবে এবং সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

যে সব রাস্তাগুলো বন্ধ থাকবে

  • বকশিবাজার-জগন্নাথহল ক্রসিং সড়ক।
  •  চাঁনখারপুল-রোমানা চত্বর ক্রসিং সড়ক।
  •  টিএসসি-শিববাড়ী মোড় ক্রসিং।
  • উপচার্য ভবন-ভাস্কর্য ক্রসিং (ফুলার রোড)।

১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২০ ফেব্রুয়ারি রাত ১০টা পর্যন্ত রাস্তায় আলপনা অঙ্কনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের আশপাশের রাস্তা বন্ধ থাকবে। এ সময় শিববাড়ী, জগন্নাথ হল ও রোমানা চত্বর ক্রসিংগুলোতে গাড়ি ডাইভারশন দেয়া হবে।

২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২১ ফেব্রুয়ারি দুপুর ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় যত্রতত্র অনুপ্রবেশ বন্ধের লক্ষ্যে নীলক্ষেত, পলাশী মোড়, ফুলার রোড, বকশীবাজার, চাঁনখারপুর, শহিদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনগুলোতে রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন দেয়া হবে।

২১ ফেব্রুয়ারি ভোর ৫টা থেকে সাইন্সল্যাব থেকে নিউমার্কেট ক্রসিং, কাঁটাবন ক্রসিং থেকে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়িয়া ক্রসিং থেকে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাতফেরি উপলক্ষে সব ধরনের যাত্রীবাহী গাড়ী প্রবেশ নিষিদ্ধ থাকবে।

Advertisement
Share.

Leave A Reply