fbpx

২২ বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু ৩ সেপ্টেম্বর

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

২০২১-২২ শিক্ষাবর্ষে ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছভিত্তিতে ভর্তি পরীক্ষা আগামী সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে পারে।

বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা- এই তিন বিভাগের জন্য পরীক্ষার সম্ভাব্য তারিখ আগামী ৩, ১০ ও ১৭ সেপ্টেম্বর নির্ধারণ করা হিয়েছে। তবে কোন বিভাগের পরীক্ষা কবে, সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয় নি।

শুক্রবার উপাচার্যদের সংগঠন বিশ্ববিদ্যালয় পরিষদের সভায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে।

চলতি বছর ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোতে একটি গুচ্ছভুক্ত হয়ে ভর্তি পরীক্ষা হবে। গেল বছর ২০ টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষা অনুষ্ঠিত হয়। বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. ছাদেকুল আরেফিন সম্ভাব্য ওই তারিখ ঠিক করার বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতেও ভর্তি পরীক্ষার সম্ভাব্য তারিখ নিয়ে আলোচনা হয়েছে। তবে কোনো কোনো বিশ্ববিদ্যালয়ের তারিখ এখনো চূড়ান্ত হয়নি।

এর আগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) জানায়, এবার দেশের ৩২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Advertisement
Share.

Leave A Reply