fbpx

২৬ জেলায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন জেলায় ঘটে যাওয়া সহিংসতার পরিপ্রেক্ষিতে এবং ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে সেজন্য ২৬ জেলার পুলিশকে শতর্ক থাকার নির্দেশ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

গতকাল ১৯ অক্টোবর (মঙ্গলবার) পুলিশ সদরদপ্তরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের বৈঠকের পর এ নির্দেশনা দেওয়া হয়। দেশের কোথাও যেন ফের সহিংসতার ঘটনা না ঘটে সে জন্য নানা ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়ছে বৈঠকে।

পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, আগামী ১০ দিন এই সতর্কতা জারি থাকবে। ঈদে মিল্লাদুন্নবী, সনাতন ধর্মাবলম্বীদে লক্ষ্মী পূজা ও বৌদ্ধদের প্রবারণা পূর্ণিমাকে সামনে রেখে এই বাড়তি সতর্কতার নির্দেশনা দেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হলে সতর্কতার মেয়াদ আরও বাড়ানো হবে।

২৬ জেলার মধ্যে রংপুর বিভাগের সাতটি জেলা রয়েছে, সেগুলোর হলো- পঞ্চগড়, ঠাকুরগাঁও, দিনাজপুর, রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম ও নীলফামারী। রাজশাহী বিভাগের রয়েছে চাঁপাইনবাবগঞ্জ ও পাবনা। খুলনা বিভাগের জেলা রয়েছে পাঁচটি। এগুলো হলো: বাগেরহাট, সাতক্ষীরা, মাগুরা, কুষ্টিয়া ও ঝিনাইদহ।

কুমিল্লা ছাড়াও চট্টগ্রাম বিভাগে রয়েছে চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, ফেনী ও কক্সবাজার। ঢাকা বিভাগে শরীয়তপুর, মাদারীপুর, নরসিংদী ও মুন্সিগঞ্জকে সতর্ক থাকতে বলা হয়েছে। সিলেট বিভাগের চার জেলার মধ্যে সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজার পুলিশকে সতর্ক থাকতে বলা হয়েছে।

সাম্প্রতিক ঘটনার রহস্য উদ্ঘাটন ও জড়িতদের গ্রেফতারে দফায় দফায় বৈঠক করছেন পুলিশের কর্তাব্যক্তিরা। স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সরকারের হাইকমান্ডও বৈঠক করছে।

হামলার সঙ্গে কারা জড়িত তা খুঁজে বের করতে পুলিশের সবকটি ইউনিটকে নির্দেশনা দেওয়া হয়েছে। হামলায় জড়িত সন্দেহে বেশ কয়েকজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

Advertisement
Share.

Leave A Reply