fbpx

২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের লিখিত শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৯ নভেম্বর থেকে ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়ের লিখিত পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এই পরীক্ষা চলবে ৭ ডিসেম্বর পর্যন্ত। রবিবার (১০ অক্টোবর) দুপুরে পিএসসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ৪১তম বিসিএসের আবশ্যিক বিষয়সমূহের লিখিত পরীক্ষা আগামী ২৯ নভেম্বর থেকে শুরু হয়ে ৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। পরীক্ষার হল, আসন ব্যবস্থা এবং পরীক্ষাসংক্রান্ত বিস্তারিত নির্দেশনা যথাসময়ে সংবাদমাধ্যম ও পিএসসির ওয়েবসাইটে জানানো হবে।

চলতি বছরের ১৯ মার্চ ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যার ফল গত ১ আগস্ট  প্রকাশ করা হয়। যেখানে উত্তীর্ণ হয়েছিলেন ২১ হাজার ৫৬ জন।

২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। যেখানে বিভিন্ন পদে দুই হাজার ১৩৫ জন কর্মকর্তা নিয়োগ করা হবে বলে জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪১তম বিসিএসে সবচেয়ে বেশি কর্মকর্তা নেওয়া হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৯১৫ জনকে নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে সাধারণ শিক্ষায় ৯০৫ জন এবং কারিগরি শিক্ষা বিভাগে ১০ জন প্রভাষক নেওয়া হবে। এরপর প্রশাসনে ৩২৩ জন, পুলিশে ১০০ জন, স্বাস্থ্যে সহকারী সার্জন ১১০ জন ও সহকারী ডেন্টাল সার্জন ৩০ জন নেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply