fbpx

২ ডিসেম্বর থেকে ঢাকা-ব্যাংকক রুটে আবারও ফ্লাইট চালু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

ঢাকা-ব্যাংকক রুটে আবারও ফ্লাইট পরিচালনা শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। আগামী ২ ডিসেম্বর থেকে ফ্লাইট চালু হবে বলে সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

সেখানে বলা হয়, ঢাকা থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার এবং রবিবার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টায় বিমানের ফ্লাইট ব্যাংককের উদ্দেশে ছেড়ে যাবে। আর ব্যাংকক থেকে সপ্তাহের প্রতি বৃহস্পতিবার এবং রবিবার স্থানীয় সময় বিকাল ৪টা ১৫ মিনিটে বিমানের ফ্লাইট ঢাকার উদ্দেশে যাত্রা করবে।

কোভিড-১৯ এর টিকার পূর্ণ ডোজ গ্রহণের কমপক্ষে ১৪ দিন পর থেকে ব্যাংকক যাওয়া যাবে। এই ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে ‘থাইল্যান্ড পাস’ নিতে হবে। যাত্রীদেরকে ফ্লাইট ছাড়ার পূর্ববর্তী সর্বোচ্চ ৭২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, থাইল্যান্ড পৌঁছানোর পর আবারও করোনা পরীক্ষা করাতে হবে। যাত্রীরা থাইল্যান্ড পৌঁছানোর পর করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ হলে নির্ধারিত পর্যটনকেন্দ্রে ঘুরে বেড়াতে পারবেন। হোটেল কোয়ারেন্টিনে থাকার প্রয়োজন না হলেও, তাদেরকে ৭ দিন থাইল্যান্ড কর্তৃপক্ষ নির্ধারিত ‘স্যান্ডবক্স প্রোগ্রাম’ এর আওতায় স্যান্ডবক্স এলাকার (নির্ধারিত পর্যটন কেন্দ্র) মধ্যে থাকতে হবে।

যাত্রীদেরকে স্যান্ডবক্স এলাকায় থাইল্যান্ড পর্যটন কর্তৃপক্ষ স্বীকৃত এসএইচএ+ হোটেলে ৭ দিনের রিজার্ভেশন (স্থানীয় সময় সন্ধ্যা ৬টার পর পৌঁছালে ৮ দিনের রিজার্ভেশন) করাতে হবে। থাইল্যান্ড ভ্রমণের জন্য যাত্রীদের ৫০ হাজার মার্কিন ডলারের ইনস্যুরেন্স কাভারেজ থাকতে হবে বলেও জানিয়েছে বাংলাদেশ বিমান।

Advertisement
Share.

Leave A Reply