fbpx

৪৩তম বিসিএসের প্রিলির ফল প্রকাশ,পাশ ১৫ হাজার ২২৯ জন

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী, তিন মাসের মধ্যেই ৪৩তম বিসিএসের ফল প্রকাশ করেছে পিএসসি।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) এ ফল প্রকাশ করা হয় বলে একটি সূত্র নিশ্চিত করেছে। এই বিসিএসে উত্তীর্ণ হয়েছেন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। পিএসসির ওয়েবসাইটে এই ফল পাওয়া যাবে।

এর আগে পিএসসির এক সূত্র জানিয়েছিল, আজ বেলা সাড়ে তিনটায় পিএসসির চেয়ারম্যান জরুরি সভা ডেকেছেন।  সভা শেষেই পিএসসির ওয়েবসাইটে ফল প্রকাশ করা হবে।

সকালে পিএসসির একটি সূত্র বলেছে, পিএসসির সংশ্লিষ্ট বিভাগ বেশ কয়েকদিন ধরেই বৃহস্পতিবার ফল প্রকাশের জন্য কাজ করে যাচ্ছে। সবকিছু ঠিক থাকলে আজই ফল দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করবে পিএসসি।

২০২১ সালের ২৯ অক্টোবর ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ফাইনাল পরীক্ষা শেষ না হওয়ার কারণে তিন দফায় ৪৩তম বিসিএসের আবেদনের সময় বাড়িয়েছিল পিএসসি।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০ জন, পররাষ্ট্র ক্যাডারে ২৫ জন, শিক্ষা ক্যাডারে ৮৪৩ জন, অডিটে ৩৫ জন, তথ্যে ২২ জন, ট্যাক্সে ১৯ জন, কাস্টমসে ১৪ জন ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

Advertisement
Share.

Leave A Reply