fbpx

৪৩তম বিসিএস পরীক্ষার্থীদের বিশেষ নির্দেশনা দিয়ে পিএসসির বিজ্ঞপ্তি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪৩তম বিসিএস পরীক্ষা। এবারের বিসিএস পরীক্ষার্থীদের দিক নির্দেশনা দিয়ে বুধবার (১৩ অক্টোবর) একটি বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। যেখানে পরীক্ষার্থীদের মোবাইল ফোনে পাঠানো এসএমএসের (বার্তা) নির্দেশনা অনুসরণ করতে হবে বলে জানানো হয়।

পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৪৩তম বিসিএস পরীক্ষা-২০২০ বিষয়ক বিজ্ঞপ্তির শর্তানুযায়ী আগামী ২৯ অক্টোবর অনুষ্ঠেয় প্রিলিমিনারি টেস্টে (এমসিকিউ টাইপ) বই-পুস্তক, সব ধরনের ঘড়ি, ইলেক্ট্রনিক ডিভাইস, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ব্যাংক-ক্রেডিট কার্ডের মতো কোনও ডিভাইস, গহনা ও ব্যাগসহ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ। এসব সামগ্রী নিয়ে কোনও পরীক্ষার্থী কেন্দ্রে প্রবেশ করতে পারবেন না।

পরীক্ষার গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সহায়তায় মোবাইল ফোন, ঘড়ি, ইলেক্ট্রনিক ডিভাইসসহ নিষিদ্ধ সামগ্রী তল্লাশি করে প্রার্থীদের ঢুকতে দেওয়া হবে।

পরীক্ষার দিন শিক্ষার্থীরা যাতে এই সব সামগ্রী নিজের সঙ্গে না নিয়ে আসে, সেজন্য সবার মোবাইল ফোনে এসএমএস পাঠানো হবে। এটি সবাইকে মেনে চলতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, পরীক্ষার সময় প্রার্থীরা কানের ওপর কোনও আবরণ রাখবেন না, কান খোলা রাখতে হবে। কানে কোনও ধরনের হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগে থেকে কমিশনের অনুমোদন নিতে হবে।

পরীক্ষা কেন্দ্রে কোনও প্রার্থীর কাছে নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস বিধিমালা-২০১৪ বিধিভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ ভবিষ্যতে কর্ম কমিশনের সব নিয়োগ পরীক্ষার জন্য ওই প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে বলেও জানিয়েছে সরকারি কর্ম কমিশন।

Advertisement
Share.

Leave A Reply