fbpx

৪৪তম বিসিএসে থাকছে না প্রিলি, নিয়োগ হবে মৌখিক পরীক্ষার মাধ্যমে

Pinterest LinkedIn Tumblr +
Advertisement
৪৪তম বিসিএস চিকিৎসকদের জন্য বিশেষভাবে হতে যাচ্ছে বলে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সূত্রে জানা গেছে। এই বিশেষ বিসিএসে জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজিস্ট) পদে ৪০৯ জন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।
পিএসসি সূত্রে জানা গেছে, অন্যান্য সকল বিশেষ বিসিএসে প্রিলিমিনারি এবং ভাইভা হলেও, ৪৪তম জুনিয়র কনসালট্যান্ট (অ্যানেস্থেসিওলজি) পদে চিকিৎসকদের নিয়োগ দেওয়া হবে শুধু মৌখিক পরীক্ষার মাধ্যমে।
তবে এ পদে নিয়োগ পেতে অ্যানেস্থেসিওলজিস্ট হিসেবে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি এ বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট বা ডিপ্লোমা থাকতে হবে বলেও জানা গেছে।
জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, দেশের বিভিন্ন হাসপাতালে অপারেশন থিয়েটারে অ্যানেস্থেসিওলজিস্টের সংকট রয়েছে। এজন্য হাসপাতালগুলোকে অপারেশন করতে সমস্যায় পড়তে হচ্ছে। তাই এসব পদে জরুরি ভিত্তিতে অ্যানেস্থেসিওলজিস্ট নিয়োগের জন্য হাসপাতালগুলো স্বাস্থ্য মস্ত্রণালয়কে সম্প্রতি চাহিদাপত্র পাঠিয়েছে।
আর জনপ্রশাসন মন্ত্রণালয় বিশেষ বিসিএসের মাধ্যমে অ্যানেস্থেসিওলজিস্ট নিয়োগ দিতে বিধিমালাও সংশোধন করেছে ।
এর আগে ৩৯তম বিশেষ বিসিএস এর মাধ্যমে ৪ হাজার ৭৯২ জন চিকিৎসককে নিয়োগের সুপারিশ করে পিএসসি। তবে সারাদেশে করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ায় প্রধানমন্ত্রীর নির্দেশে ৩৯তম বিসিএসের অপেক্ষমান তালিকা থেকে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ দেয়া হয়।
Advertisement
Share.

Leave A Reply