fbpx

৪৭ কেজি ওজনের পদ্মার দুই পাঙাশ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়া দুটি বড় আকারের পাঙাশ মাছ ৬২ হাজার ২৫ টাকায় বিক্রি করা হয়েছে। বুধবার সকালে রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া বাহিরচর এলাকার পদ্মা নদীতে ধরা পড়ে ৪৭ কেজি ওজনের এ দুটি পাঙাশ। সিরাজগঞ্জ এলাকার জেলে বুদ্দু হলদারের জালে আটকা পড়া দুটির পাঙাশের একটির ওজন ২৮ কেজি, অন্যটির ১৯ কেজি।

জেলে বুদ্দু হালদার বলেন, খুব ভোরে ট্রলারে করে পদ্মায় মাছ শিকার করতে বের হই। নদীতে জাল ফেলে মাছ না পেয়ে হতাশ হয়ে যাই। শেষ বার ভেবে আরেকবার নদীতে জাল ফেলি। সকাল ৭টার দিকে জাল তুলতেই বিশাল মাছ দুটি ভেসে ওঠে। মাছ বিক্রির জন্য দৌলতদিয়ার কেসমত মোল্লার মত্স্য আড়তে তোলা হলে মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ৬২ হাজার ২৫ টাকায় কিনে নেন।

দৌলতদিয়া ৫ নম্বর ফেরি ঘাট এলাকার মাছ ব্যবসায়ী মো. চান্দু মোল্লা জানান, সকাল ৮টার দিকে দৌলতদিয়ার কেসমত মোল্লার মাছের আড়ত থেকে উন্মুক্ত নিলামে তোলা হয় মাছগুলো। এসময় ২৮ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১ হাজার ৩৫০ টাকা এবং ১৯ কেজি ওজনের পাঙাশটি প্রতি কেজি ১ হাজার ২৭৫ টাকা দরে মোট ৬২ হাজার ২৫ টাকায় কিনেন তিনি। মাছগুলো বিক্রির জন্য দেশের বিভিন্ন জেলার ব্যবসায়ীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করেছেন তিনি।

গোয়ালন্দ উপজেলা সহকারী মত্স্য কর্মকর্তা রেজাউল শরিফ বলেন, এখন নদীতে পানি বাড়ার কারণে বড় মাছ পাওয়া যাচ্ছে। আগামী প্রজন্মের জন্য এ মাছের স্থায়ী অভয়াশ্রম তৈরি করা গেলে এমন মাছের বংশবৃদ্ধিসহ আরো বেশি মাছ পাওয়া যেত।

Advertisement
Share.

Leave A Reply