fbpx

৪ ঘন্টা পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

টানা ৪ ঘন্টা বন্ধ থাকার পর আবারও ফেরি চলাচল শুরু হয়েছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে। ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে রাত ৪টা থেকে এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে কুয়াশার ঘনত্ব কিছুটা কমে যাওয়ায় সকাল সোয়া ৮টার থেকে আবার ফেরি চলাচল শুরু হয়।

বিআইডব্লিউটিসির দৌলতদিয়া ঘাট শাখার সহকারি ব্যবস্থাপক জামাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রাতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে যায়। এ সময় ফেরির মার্কিং বাতির আলো অস্পষ্ট হয়ে পড়ে। তাই দুর্ঘটনা এড়াতে এ নৌপথে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় সকাল সোয়া ৮টা থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। সকাল থেকে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।’

চার ঘন্টা ফেরি বন্ধ থাকায় উভয় ফেরিঘাট এলাকায় পারের অপেক্ষায় থাকা যানবাহনের সংখ্যা বাড়ছে। ভোরে ফেরিঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের ৩ কিলোমিটার অংশ জুড়ে বাস ও ট্রাকের দীর্ঘ সারি।

আর দৌলতদিয়া ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরে গোয়ালন্দের মোড়ে ঢাকা-কুষ্টিয়া মহাসড়কে ৩ কিলোমিটার ট্রাক ও কাভার্ডভ্যানের সারি দেখা যায়। এমন পরিস্থিতিতে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা।

Advertisement
Share.

Leave A Reply