fbpx

৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষা প্রতিষ্ঠান খুলতে প্রস্তুতির নির্দেশ -মাউশি

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠান আবারো খোলার প্রস্তুতি নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে মাউশি।

শুক্রবার (২২ জানুয়ারি) স্কুল-কলেজের অধ্যক্ষদের কাছে পাঠানো এক চিঠিতে এই নির্দেশনা দেয় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)।

নির্দেশনায় বলা হয়, কোভিড-১৯ মহামারীর কারণে শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে স্বাস্থ্যসম্মতভাবে প্রস্তুত করার জন্য মাউশি যে ‘গাইডলাইন’ দিয়েছিল, সে অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে সকল শিক্ষা প্রতিষ্ঠানকে স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। যেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ পাওয়া মাত্র শিক্ষাপ্রতিষ্ঠান খোলা যায়।

এর আগে, বৃহস্পতিবার শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মধ্যে অনুষ্ঠিত ভার্চুয়াল বৈঠকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে আলোচনা হয়। এই বৈঠকে অংশ নেওয়া কয়েকজন ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পক্ষে মত দিয়েছেন।

গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। পরবর্তীতে এ ছুটি কয়েক দফা বাড়ানো হয়। এছাড়াও, করোনার কারণে স্কুল কলেজে পাবলিক পরীক্ষাতেও সরকার কিছু পরিবর্তন এনেছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা বলা হয় শিক্ষা মন্ত্রণালয় থেকে।

Advertisement
Share.

Leave A Reply