fbpx

৫৭ ধারার বিরুদ্ধে ছাত্র ফেডারেশনের মিছিল স্লোগান

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

শুক্রবার শিক্ষার্থীদের ওপর হামলার বিচার ও ডিজিটাল নিরাপত্তা আইনকে ‘বৃদ্ধাঙ্গুলি’ দেখিয়ে বাতিলের দাবিতে বিক্ষোভ করছে গণসংহতি আন্দোলনের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্র ফেডারেশন।

২৭ ফেব্রুয়ারি সকাল ১১টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্তর থেকে এই বিক্ষোভ মিছিল বের করেন ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা। মিছিলটি শাহবাগের দিকে এগোলে আজও মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

লেখক মুশতাক আহমেদের কারাগারে মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের প্রতিবাদে ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে শাহবাগে মশাল মিছিল বের করেছিল বামপন্থী ছাত্রসংগঠনগুলোর নেতা-কর্মীরা।

এতে পুলিশ ও ছাত্রদের সাথে সংঘর্ষ হলে মিছিল থেকে তিনজনকে আটকও করেছে পুলিশ। এছাড়া পুলিশ ছাত্রদের ওপর নির্বিচারে লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেন সংগঠনগুলোর নেতারা।

আজকের বিক্ষোভ সমাবেশ থেকে ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা অভিযোগ করে গণমাধ্যমকে বলেন, মত প্রকাশের জন্য টুঁটি চেপে ধরা হচ্ছে, এমন বাংলাদেশ চাননি তারা যে দেশে সর্বত্র দুর্নীতি ছড়িয়ে পড়েছে।

এ সময় ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে আগামী এক মাস সারা দেশে সব প্রগতিশীল সংগঠনকে সঙ্গে নিয়ে
বিক্ষোভ কর্মসূচি পালন করার ঘোষণা দেন গোলাম মোস্তফা।

সমাবেশে থেকে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জাহিদ সুজন। আইনটিকে কণ্ঠরোধকারী আখ্যা দিয়ে আইনটির প্রতি ‘বৃদ্ধাঙ্গুলি’ প্রদর্শন করেন ছাত্র ফেডারেশনের নেতা-কর্মীরা।

এদিকে বিক্ষোভ ঠেকাতে সকাল থেকেই শাহবাগ থানার সামনে মোতায়েন রয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

Advertisement
Share.

Leave A Reply