fbpx

৬০০ আইটিকর্মী ছাঁটাই করবে বোয়িং

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বর্তমান সময়ে ক্লাউড পরিষেবা ও ডাটাবেজসহ তথ্যপ্রযুক্তি সংশ্লিষ্ট কাজে বিশাল অবদান রেখে যাচ্ছে বোয়িং। আগামী এপ্রিল থেকে মাল্টিন্যাশনাল প্রযুক্তি সংস্থা ডেল বোয়িংয়ের এ কাজ শুরু করবে। তবে এ জন্য প্রায় ৬০০ কর্মীকে ছাঁটাই করা হবে বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

দ্য সিয়াটল টাইমসের একটি প্রতিবেদন থেকে এই তথ্য জানা গেছে। সেখানে বোয়িংয়ের তথ্যপ্রযুক্তি ও উপাত্ত বিশ্লেষণ বিভাগের সহসভাপতি সুসান ডনিজ কর্মীদের বৃহস্পতিবার বলেছেন, বরখাস্ত করা কর্মীরা সংস্থাটির আইটি কর্মীদের প্রায় ১০ শতাংশের প্রতিনিধিত্ব করে। ক্ষতিগ্রস্ত কর্মচারীরা বেশির ভাগই ইউনিয়নের অন্তর্ভুক্ত নয়। এখন তাদের সংস্থার মধ্যে অন্য কাজ খুঁজে পেতে হবে বা ডেলে কাজের জন্য আবেদন করতে হবে কিংবা চাকরি থেকে বাদ পড়তে হবে।  এ পদক্ষেপ সংস্থার দক্ষতা বৃদ্ধি করবে, পরিচালনা সহজ করবে এবং আমাদের ডিজিটাল রূপান্তরকে এগিয়ে নেবে বলেও জানান তিনি।

বোয়িংয়ের প্রধান অফিস সেন্ট লুইস শহরের প্যুজেট রিজিয়ন এবং দক্ষিণ ক্যারোলিনা শহরের চার্লস্টনে সবচেয়ে বড় ছাঁটাই হতে পারে বলে প্রতিবেদনে জানানো হয়েছে। এছাড়া আগামী কয়েক বছরে কারখানা ও অফিসের স্থান ৫০ লাখ বর্গফুট কমিয়ে আনা এবং বাসা থেকে কাজ করার পরিকল্পনাও ঘোষণা দিয়েছেন সংস্থাটির কর্মীরা।

Advertisement
Share.

Leave A Reply