fbpx

৬ কোটি টাকা নিয়ে উধাও সমবায় সমিতি!

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

নীলফামারীর ডোমার উপজেলার হাজারেরও বেশি নারীর কাছ থেকে প্রায় ৬ কোটি টাকা হাতিয়ে নিয়েছে ডোমার বাজার সমবায় সমিতি নামে একটি প্রতারক চক্র। লোভনীয়সব অফার দেখিয়ে সমিতির নামে টাকা নিয়ে পালিয়ে যায় চক্রটি।

১৯ ডিসেম্বর সকালে ডোমার বাজার রেলঘুন্টি মোড়ে টাকা ফেরত চেয়ে বিক্ষোভ মিছিল করে ভুক্তভুগী ৪ শতাধিক নারী।এসময় তারা প্রায় দুই ঘণ্টা ডোমার-ডিমলা সড়ক অবরোধ করে রাখে, যার ফলে প্রায় এক কিলোমিটার রাস্তায় যানজট লেগে যায়।

৬ কোটি টাকা নিয়ে উধাও সমবায় সমিতি!

৪ শতাধীক নারী রাস্তা অবরোধ করে রাখে ।

ভুক্তভোগী নারীদের মধ্যে কয়েকজন জানান, সমবায় সমিতি নামের এই প্রতিষ্ঠানটি প্রথমে ৮০ হাজার টাকা করে জমা নেয়।টাকা জমা দিলে তিন দিন পর একটি মটরসাইকেল দেয় এবং ১৫ দিন পর সেই টাকা ফেরতও দেয় সমিতিটি। এভাবে কয়েকজনকে সুবিধা দেওয়ার পর এক মাসেই সমিতির সদস্য সংখ্যা বেড়ে দাঁড়ায় দেড় হাজারে। সুবিধা পেয়ে সবাই এক সাথে টাকা জমা করতে থাকে, তাতে করে প্রায় ৬ থেকে ৭ কোটি টাকা জমা হয় এই সমিতিতে। আর এর মধ্যে সুযোগ বুঝে পালিয়ে যায় প্রতারকরা।

এই ঘটনায় অনেককেই বাড়ি থেকে বের করে দিয়েছে তাদের স্বামীরা। প্রতারকদের গ্রেফতার না করা পর্যন্ত বিক্ষোভসহ আমরণ অনশনের করবেন বলে জানায় ভুক্তভুগী নারীরা।

এ বিষয়ে জানতে চাইলে, ডোমার থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান বিবিএস বাংলাকে বলেন, ‘নারী সদস্যদের টাকা বিনিয়োগ করতে নিষেধ করা হলেও তারা শোনেনি। এ বিষয়ে কেউ এখনো অভিযোগ করেনি অভিযোগ পেলে দ্রুত গ্রেফতারের ব্যবস্থা করা হবে।’

Advertisement
Share.

Leave A Reply