fbpx

৮১ দিন পর ফিরোজায় ফিরলেন খালেদা জিয়া

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ৮১ দিন চিকিৎসাধীন থাকার পর বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মঙ্গলবার সন্ধ্যার পর বসুন্ধরার এই হাসপাতাল থেকে গুলশানে নিজের বাসভবন ফিরোজায় ফেরেন তিনি।

গুরুতর অসুস্থ অবস্থায় গত ১৩ নভেম্বর ঢাকার এই বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে।

এর আগে এক সংবাদ সম্মেলনে বিএনপি নেত্রীর সবশেষ শারীরিক অবস্থা জানান তার চিকিৎসক ফখরুদ্দীন মোহাম্মদ সিদ্দিকী।

তিনি বলেন, ‘এই হাসপাতালে রোগী, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারী মিলিয়ে গত জানুয়ারি মাসেই ৩৮০ জন চিকিৎসা নিয়েছেন। এই পরিস্থিতিতে তারা এই হাসপাতালের চেয়ে বাসায় রেখে চিকিৎসা নেয়াটাই কম ঝুঁকির মনে করছেন।‘

এর আগে এসিন সকালে বিএনপির পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে তাদের নেত্রীর বাসায় ফেরার বিষয়টি নিশ্চিত করা হয়। তাতে বলা ছিল, ‘আজ ১ ফেব্রুয়ারি মঙ্গলবার সন্ধ্যা ৬টার পর বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতাল থেকে বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বাসায় আসবেন।’

গুরুতর অসুস্থ অবস্থায় গত ১৩ নভেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন ৭৬ বছর বয়সী খালেদা জিয়া। এর আগে অসুস্থতার জন্য টানা ২৬ দিন একই হাসপাতালে চিকিৎসা শেষে ৭ নভেম্বর হাসপাতাল থেকে বাসায় ফেরেন তিনি। এ সময় তার বায়োপসি পরীক্ষাও করা হয়।

আর গত এপ্রিলে খালেদা জিয়া আক্রান্ত হন করোনাভাইরাসে। পরে করোনা-পরবর্তী জটিলতায় গত ২৭ এপ্রিল হাসপাতালে ভর্তি হন তিনি। সে সময় এক মাসের বেশি সময় হাসপাতালের সিসিইউতে ভর্তি ছিলেন বেগম জিয়া।

Advertisement
Share.

Leave A Reply