fbpx

৯ মাসে সড়ক দুর্ঘটনায় পুলিশের মৃত্যু বেড়েছে দ্বিগুণ

Pinterest LinkedIn Tumblr +
Advertisement

বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় প্রাণহানির পরিমাণ বেড়েই চলেছে। শুধু সাধারণ মানুষই নয়, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও এই দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন।

চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে সড়ক দুর্ঘটনায় ৬১ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিহত হয়েছেন। এদের মধ্যে পুলিশ বাহিনীর সদস্য নিহত হয়েছেন ৪৬ জন।

রোড সেফটি ফাউন্ডেশন তাদের এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছেন। সংগঠনটি সাতটি জাতীয় দৈনিক, পাঁচটি অনলাইন নিউজ পোর্টাল এবং ইলেকট্রনিক মিডিয়া থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করেছে।

তাদের পরিসংখ্যানে বলা হয়েছে, সড়ক দুর্ঘটনায় পুলিশ বাহিনীর সদস্য ৪৬ জন, সেনাবাহিনীর ৪ জন, নৌ-বাহিনীর ১ জন, র‍্যাবের ৩ জন, বিজিবি ২ জন, এনএসআই ১ জন, এপিবিএন ১ জন এবং আনসার  ব্যাটালিয়নের ৪ জন নিহত হয়েছেন।

৯ মাসে সড়ক দুর্ঘটনায় পুলিশের মৃত্যু বেড়েছে দ্বিগুণ

নিহত পুলিশ সদস্যদের মধ্যে পুলিশের মোটর সাইকেলে ট্রাকের ধাক্কায় ২৮ জন, মোটর সাইকেলে বাসের ধাক্কায় ৮ জন, মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ৪ জন এবং পথচারী হিসেবে হাঁটার সময় ও সড়কে দায়িত্ব পালনকালে যানবাহনের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন।

প্রতিবেদনে আরও বলা হয়, মহাসড়কে ২৫ জন, আঞ্চলিক সড়কে ৯ জন, রাজধানীসহ অন্যান্য শহরের সড়কে ১১ জন এবং সদরঘাট নৌ-টার্মিনালে দায়িত্ব পালনকালে পানিতে পড়ে ১ জন নিহত হয়েছেন।

সংগঠনটি গত বছরের দুর্ঘটনার পরিসংখ্যানও তুলে ধরেন। সেখানে বলা হয়, ২০২০ সালের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত নয় মাসে সড়ক দুর্ঘটনায় ২২ জন পুলিশ সদস্য নিহত হয়েছিলেন। সে হিসেবে চলতি বছরের নয় মাসে ৫২ দশমিক ১৭ শতাংশ মৃত্যু বেড়েছে।

Advertisement
Share.

Leave A Reply